sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » মালির প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে হামলার ষড়যন্ত্র নস্যাৎ




মালির নিরাপত্তা সংস্থাগুলো শনিবার জানিয়েছে, তারা প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে বামাকোতে একটি হামলার ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে।
রোববারের দ্বিতীয় দফা ভোটে মালির প্রেসিডেন্ট হিসেবে ইবরাহীম বৌবাকার কিতা আবার ক্ষমতায় আসতে পারেন। যদিও দেশের জিহাদি সহিংসতা ও জাতিগত হামলার বিরুদ্ধে তার লড়াইয়ের ব্যাপক সমালোচনা হচ্ছে।

গত মাসে প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত হয়। সে সময় নির্বাচনকে ঘিরে ব্যাপক সহিংসতা দেখা দেয় ও সশস্ত্র গোষ্ঠীগুলোর কাছ থেকে ব্যাপক হুমকি দেয়া হয়। উদ্ভূত পরিস্থিতিতে কয়েকশ ভোটকেন্দ্র বিশেষত গোলযোগপূর্ণ মধ্যাঞ্চলের ভোটকেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়।
শনিবার প্রধানমন্ত্রীর দপ্তরের এক কর্মকর্তা বলেন, দ্বিতীয় দফার নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা নেয়া হবে। আগের চেয়ে ২০ শতাংশ বেশি সৈন্য মোতায়েন করা হবে।
এর অর্থ ৩৬ হাজার সৈন্য মোতায়েন করা হয়েছে। দুই সপ্তাহ আগের নির্বাচনে মোতায়েন সৈন্যদের চেয়ে এই সংখ্যা ৬ হাজারের বেশি।

শনিবার বামাকোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানায়, তারা একটি ‘কমা-ো’ সেলের তিন সদস্যকে গ্রেফতার করেছে। এই সপ্তাহান্তে তারা রাজধানীতে হামলা চালানোর পরিকল্পনা করছিল।
নিরাপত্তা সংস্থা এক বিবৃতিতে জানায়, এই লোকগুলো ২০১৬ সালে ডাকাতির সঙ্গে জড়িত ছিল বলে সন্দেহ করা হচ্চে। ওই ঘটনায় তিন জন নিহত হয়।
এদের বিরুদ্ধে ‘হামলা চালানোর ষড়যন্ত্রের’ অভিযোগ আনা হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply