sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » ৭ নিহতের পরিবারপ্রতি দেয়া হয়েছে ৪২ লাখ টাকা



নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ দুর্ঘটনার ৪ মাস পর ৭ নিহতের পরিবার ও এক আহত যাত্রীকে ক্ষতিপূরণ দিয়েছে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ। নিহতদের পরিবারপ্রতি দেয়া হয়েছে ৪২ লাখ টাকা করে। তবে বাকি ক্ষতিগ্রস্তদের উত্তরাধিকার নির্ধারণের জটিলতায় বিমার টাকা দিতে দেরি হচ্ছে বলে জানানো হয়েছে।

বারই মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার উড়োজাহাজ ড্যাশ-এইট। এতে নিহত হন ৫১ আরোহী। তাদের চার ক্রুসহ ২৭ জনই বাংলাদেশি, ২৩ জন নেপালি ও একজন চীনের নাগরিক। নয় বাংলাদেশিসহ আহত ২০ জন।

সেঘটনার ৪ মাস পর নিহতের স্বজন ও আহতদের দেয়া হলো বিমার টাকা। নিহতদের পরিবারপ্রতি ৪২ লাখ এবং লাগেজ বাবদ যাত্রীরা পাচ্ছেন এক লাখ করে টাকা। গুরুত্ব বুঝে প্রায় ৮৪ লাখ টাকা দেয়া হচ্ছে আহতদের।

প্রথম পর্যায়ে ক্ষতিপূরণ পেয়েছেন নিহত ফাস্ট অফিসার পৃথুলা রশিদ, সাংবাদিক ফয়সাল আহমেদ, এস এম মাহমুদুর রহমান, মতিউর রহমান, নুরুজ্জামান বাবু, কে এইচ এম শাফি ও এফ এইচ প্রিয়কের পরিবার। আহতদের মধ্যে শেখ রাশেদ রুবায়েতকে দেয়া হয়েছে ৩৫ লাখ টাকা।


ক্ষতিগ্রস্তদের পরিবারের উত্তরাধিকার নির্ধারণে আইনি জটিলতা থাকায় বিমার টাকা দিতে দেরি হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়া যাত্রীদের ক্ষতিপূরণ দেয়ার পর উড়োজাহাজের বিমার টাকা দেয়া হবে বলেও জানিয়েছেন সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply