sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » ইন্দোনেশিয়ায় ভূমিকম্পের মধ্যেও নামাজ পড়লেন ইমাম (ভিডিও)



পার্শ্ববর্তী লোম্বক দ্বীপে ভূমিকম্প আঘাত হানার পরও বালি দ্বীপের একটি মসজিদের ইমাম নামাজ পড়ানো অব্যাহত রেখেছেন এমন একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে। ইন্দোনেশিয়ায় রোববারের ওই ভূমিকম্পে ৯১ জন নিহত হয়। খবর খালিজ টাইমসের।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ৬ দশমিক ৯ মাত্রার অগভীর একটি ভূমিকম্প আঘাত হানার পরও বালি দ্বীপের দিনপাসারের একটি মসজিদের সাদা জুব্বা পরা ওই ইমাম নামাজ ছাড়েননি।

মোবাইল ফোনে ধারণকৃত ওই ভিডিওতে দেখা গেছে, ভূমিকম্পের কারণে মসজিদ ভয়াবহভাবে কাঁপতে থাকলে তিনি দেয়ালে হাত দিয়ে ধরে নামাজ পড়ানো অব্যাহত রাখেন। তবে এসময় তার পেছনে থাকা কয়েক মুসল্লি নামাজ ছেড়ে চলে যান।

কিন্তু প্রচণ্ড কম্পনের মধ্যেও ইমামের পেছনে অন্য মুসল্লিদের দাঁড়িয়ে নামাজ পড়তে দেখা গেছে। পরে ওই ভিডিও ফেসবুকে পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। ফেসবুকে ওই ভিডিও এক লাখ ৩০ হাজার বারের বেশি দেখা হয়েছে। অনেক ইন্টারনেট ব্যবহারকারী ওই ভিডিও ইউটিউব ও টুইটারে শেয়ার করেছে।

ইন্সটাগ্রামে বিশ লাখ ফলোয়ার রয়েছে এমন একজন ইন্দোনেশীয় ধর্মীয় নেতা ইউসুফ মানসুর বলেছেন, আমি কান্না করছি, সে নামাজ ছেড়ে চলে যায়নি, যদিও ভূমিকম্পের সময় নামাজ ছেড়ে যাওয়ার অনুমতি রয়েছে।


এদিকে ৩৯ হাজার ফলোয়ার রয়েছে ইনইয়োল নামের এমন একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ইমাম ও মুসল্লিরা যে ঈমানের পরিচয় দিয়েছে তা অবিশ্বাস্য।

রোববারের ওই ভূমিকম্পে লোম্বক দ্বীপে হাজার হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ভূমিকম্পে দ্বীপটির অনেক মসজিদ মুসল্লিসহ ভেঙে পড়ে। ভূমিকম্পের প্রচণ্ডতা পার্শ্ববর্তী বালি দ্বীপেও অনুভূত হয়। উল্লেখ্য, ইন্দোনেশিয়া সংখ্যাগরিষ্ঠ দেশ হলেও বালি দ্বীপে হিন্দু ধর্মাবলম্বীদের আধিক্য বেশি।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply