sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সচল হতে শুরু করেছে রাজধানী



টানা আন্দোলনে অচল রাজধানী সচল হতে শুরু করেছে। সপ্তাহখানেক পর আজ রাজধানীর বিভিন্ন সড়কে সীমিত ভাবে গণপরিবহন চলছে। তবে তা প্রয়োজনের তুলনায় অনেক কম হওয়ায় দুর্ভোগ কমেনি যাত্রীদের। আন্তজেলা বাসও আংশিকভাবে চলাচল শুরু হয়েছে। এদিকে, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দ্বিতীয় দিনের মতো পালিত হচ্ছে ট্রাফিক সপ্তাহ।

২৯ জুলাই বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আসে শিক্ষার্থীরা। এতে, ঢাকা শহর কার্যত অচল হয়ে পড়ে। রাজধানীর সড়কগুলো গণপরিবহন শুন্য ছিল প্রায় সপ্তাহ খানেক। এতে অসহনীয় দুর্ভোগে পড়েন পুরো নগরবাসী।

রোববার রাতে সড়ক পরিবহন মালিক সমিতি যানবাহন চালানোর ঘোষণা দেয়। সোমবার সকাল থেকেই বিভিন্ন রুটে গাড়ি চলতে দেখা যায়। তবে, স্বাভাবিক দিনের তুলনায় এ সংখ্যা ছিল একদমই কম। এতে, দুর্ভোগের শিকার হন রাজধানীবাসী।

এদিকে, নিরাপদ সড়কের অব্যাহত দাবির মুখেই ট্রাফিক সপ্তাহ শুরু করে ডিএমপি। রাজধানীর ৪৮টি পয়েন্টে অবৈধ, ফিটেনেসবিহীন গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষায় কাজ করছে ডিএমপি ট্রাফিক পুলিশ। ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার পাশাপাশি পথচারীদের ট্রাফিক আইনের বিষয়ে সচেতন করা হচ্ছে।

ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে লাইসেন্স না থাকা, ট্রাফিক আইন অমান্য করাসহ নানা অভিযোগে ৩ হাজার ৬৫১টি মামলা করা হয়েছে। রোববার থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট পর্যন্ত।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply