sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » রবীন্দ্রনাথের প্রয়াণ দিবসে নূনা আফরোজের দুই নাটক



রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু দিবস উপলক্ষে তাঁর স্মরণে প্রাঙ্গণেমোর নাটদ্যল ২টি নাটক মঞ্চায়ন করছে। দুটি নাটকই নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।
রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে আজ ৫ আগস্ট সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত উপন্যাস শেষের কবিতা অবলম্বনে নাটক ‘শেষের কবিতা’। নাট্যরূপ দিয়েছেন অনন্ত হিরা। নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।

২০১২ সালের ২৬ আগস্ট পশ্চিমবঙ্গের মধুসূদন মঞ্চে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। এছাড়া ভারতের মুম্বাই ও শান্তি নিকেতনে নাটকটির মঞ্চায়ন প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশের বিভিন্ন মঞ্চে নাটকটির প্রদর্শনী হয়েছে।

এই নাটকে অভিনয় করছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, রামিজ রাজু, শুভেচ্ছা রহমান, আউয়াল রেজা, সরোয়ার সৈকত, মাইনুল তাওহীদ, চৈতালী হালদার, জাহিদ, ঊষা, আশা, রিগ্যান, সীমান্ত, মনির, বিপ্লব, বাধন, টুসি।
পরদিন ৬ আগস্ট সন্ধ্যা ৭টায় মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চায়িত হবে রবীন্দ্রনাথকে নিয়ে নূনা আফরোজের লেখা নাটক ‘আমি ও রবীন্দ্রনাথ’। রবীন্দ্রনাথ ঠাকুরের বর্ণাঢ্য জীবনের নানা দিক তুলে ধরা হয়েছে নাটকটিতে।

এই নাটকে অভিনয় করছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত। নূনা আফরোজ নাটকটি নির্দেশনার পাশাপাশি এর পোশাক ও মঞ্চ পরিকল্পনা করেছেন। সঙ্গীত পরিকল্পনা করছেন রামিজ রাজু ও আলোক পরিকল্পনায় তৌহিদ রবিন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply