sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ঈদে ‘বেপরোয়া’ সিনেমার মুক্তি অনিশ্চিত




কলকাতার রাজা চন্দ পরিচালিত এবং জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বেপরোয়া’ সিনেমাটি ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির ব্যাপারে আপত্তি জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।
এদিকে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে ঈদে মুক্তির ঘোষণা দেয়া হয়েছে আগেই। প্রচারণার অংশ হিসেবে এরই মধ্যে ছবির টিজার প্রকাশ করা হয়েছে। এমন সময়েই ঈদে ‘বেপরোয়া’ মুক্তি নিয়ে প্রশ্ন তুলেছে পরিচালক সমিতি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘বেপরোয়া’ সিনেমার শুটিং শুরু হয়েছিল এফডিসিতে। সে সময় রাজা চন্দ পরিচালক সমিতিতে এসে সদস্যপদ চান। তাকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ছবির প্রযোজকের সঙ্গে চুক্তিনামা এবং বিদেশি পরিচালক হিসেবে এই দেশে কাজ করার জন্য বাংলাদেশ সরকারের অনুমতিপত্র জমা দিতে বলা হয়। কিন্তু সেসব জমা না দিয়ে চলে যান তিনি। পরে আমরা জানতে পারি রাজা চন্দ টুরিস্ট ভিসায় কাজ করেছেন আমাদের দেশে। তাই তাকে পরিচালক সমিতির সদস্যপদ না দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

খোকন আরও বলেন, রাজা চন্দ এখনও এদেশের পরিচালক সমিতির সদস্যপদ পাননি। ফলে বাংলাদেশের সিনেমা হলে এই ছবিটি মুক্তি দেয়া সম্ভব নয়। ছবিটি কলকাতার লোকাল প্রোডাকশন হিসেবে মুক্তি পেতে পারে সাফটা চুক্তির মাধ্যমে। কিন্তু সেটাও ঈদে নয়, ঈদের পরে। সরকারি আইন অনুযায়ী কোনও উৎসবে বিদেশি ছবি মুক্তি পাবে না দেশের সিনেমা হলে।
এদিকে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়েছে, এ ধরণের কোনও বিষয় তারা জানেন না। আগামী ঈদ-উল-আজহায় ছবিটি মুক্তির লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠানটি।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply