Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » সিরিয়ায় অস্ত্র গুদামে ভয়াবহ বিস্ফোরণ, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা





 
সিরিয়ায় অস্ত্র গুদামে ভয়াবহ বিস্ফোরণ, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা


দামাস্কাস:  সিরিয়ায় জঙ্গিদের ঘাঁটি হিসাবে পরিচিত সেই ইদলিব প্রদেশের একটি অস্ত্র গুদামে ভয়াবহ বিস্ফোরণ। আর সেই ঘটনায় অন্তত ৩৯ জন নিহত ও বহু সাধারণ মানুষ আহত হয়েছে বলে জানা গিয়েছে। নিহতদের মধ্যে ১২টি শিশু রয়েছে বলে জানা গিয়েছে। বেশ কয়েকটি মানবাধিকার সংগঠন এই খবর প্রকাশ্যে এনেছে বলে জানা গিয়েছে। মূলত জঙ্গিদের হয়ে কাজ করে এমন কোনও গ্রুপ এই ঘটনার সঙ্গে যুক্ত বলে জানাম গিয়েছে।

সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান জানান, তুরস্ক সীমান্তবর্তী সারমাদা শহরের একটি আবাসিক ভবনে বিস্ফোরণটি ঘটেছে। এতে মোট দুটি ভবন ধ্বংস হয়। তিনি জানান, বিস্ফোরণে মৃতের সংখ্যা বাড়তে পারে। কারণ হিসাবে তিনি জানিয়েছেন, আহতদের অনেকের অবস্থা আশংকাজনক এবং অনেকে ধ্বংস্তুপের মধ্যে আটকা পড়ে আছে। এছাড়া, অনেকে এখনও নিখোঁজ রয়েছে।

সিরিয়ান অবজারভেটরি বলছে, অস্ত্র গুদামটি স্থানীয় জঙ্গি সংগঠন হায়াত তাহরির আশ-শামের অধীনে ছিল। ইদলিব প্রদেশের বেশিরভাগই হায়াত তাহরির আশ-শাম জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে। তবে আইএস জঙ্গিরাও সেখানে কিছু কিছু তৎপরতা রয়েছে। এবং মাঝে মধ্যেই দু গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। মনে করা হচ্ছে তেমনই কোনও দুই গ্রুপের মধ্যে হওয়া ভয়ঙ্কর সংঘর্ষে এত বড় বিস্ফোরণ ঘটেছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply