sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » রুশ আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের কথা স্বীকার ট্রাম্পের



মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বীকার করেছেন- ২০১৬ সালের জুন মাসে তার ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র একজন রুশ আইনজীবীর সঙ্গে বৈঠক করেছেন। তিনি বলেন- ‘প্রতিপক্ষের তথ্য পেতে’ ওই বৈঠক করা হয়েছিল। খবর বিবিসির।

ক্রেমলিনের সঙ্গে সম্পর্কিত আইনজীবী নাতালিয়া ভেসেলনিতস্কায়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের বৈঠক নিয়ে এটি প্রেসিডেন্ট ট্রাম্পের সরাসরি মন্তব্য।



রাশিয়ার মার্কিন নির্বাচনের ফল ট্রাম্পের পক্ষে আনতে ষড়যন্ত্র করেছে গোয়েন্দাদের এমন রিপোর্ট তদন্ত করছেন বিশেষ কাউন্সেল রবার্ট মুলার। তবে প্রেসিডেন্ট এ ধরনের অভিযোগ অস্বীকার করেছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প এই চলমান তদন্তকে ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় রাজনৈতিক ডাইনি খোঁজা’ হিসেবে বর্ণনা করেছেন।

২০১৬ সালের নভেম্বরে ওই নির্বাচনে হস্তক্ষেপের বিষয়টি বরাবরই অস্বীকার করেছে রাশিয়া। এদিকে ২০১৬ সালের ৯ জুন রুশ আইনজীবীর সঙ্গে বৈঠকের কারণে ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ফেঁসে যেতে পারেন বলে রোববার ওয়াশিংটন পোস্ট, সিএনএন এবং এপি’র মতো সংবাদ মাধ্যম খবর প্রকাশ করে। তাদের রিপোর্টে তারা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র প্রকাশ করে।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন- ট্রাম্প টাওয়ারে আমার ছেলের মিটিংয়ে আমি উদ্বিগ্ন এমন খবর বেরিয়েছে এটা ‍পুরোপুরি ভুয়া। প্রতিপক্ষের তথ্য পেতে ওই বৈঠক করা হয়েছিল যা পুরোপুরি বৈধ এবং রাজনীতিতে এটা সব সময়ই হয়।

যদিও এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন- ওই বৈঠকে রাশিয়া শিশুদের দত্তক নেয়ার স্থগিত থাকা কর্মসূচি চালুর বিষয়ে আলোচনা হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply