sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ



রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়েছে। শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশ টিয়ারশেলের পাশাপাশি জলকামান ও গুলিও ছুড়েছে। দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিতে চাইলে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এরই একপর্যায়ে পুলিশ ছাত্রদের লক্ষ্য করে টিয়ারশেল ছোড়ে।

এ সময় জলকামান ব্যবহার করেও শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে দেখা যায় পুলিশ। পুলিশকে ফাঁকা গুলিও ছুড়তে দেখা গেছে। বেশ কয়েকজনকে আটকও করে পুলিশ।
পুলিশ বর্তমানে অবস্থান নিয়েছে ঢাকা পাবলিক লাইব্রেরির অংশে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের ভেতরে ঢুকিয়ে দিয়েছে। সেখানে থেমে থেমে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।
এর আগে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলার প্রতিবাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মিছিলটিতে সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে মিছিলটি রোকেয়া হল, ভিসি চত্বর, কলাভবন, বাণিজ্য অনুষদ প্রদক্ষিণ করে আবার রাজু ভাস্কর্যে এসে শেষ হয়৷

বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন ৷  'উই ওয়ান্ট জাস্টিস', 'এক দুই তিন 'চার নৌমন্ত্রী গদি ছাড়',' লীগ শিবির ছাত্রদল সন্ত্রসীদের তিনটি দল', 'জিগাতলায় রক্ত কেন শেখ হাসিনা জবাব চাই ইত্যাদি ৷ 
পরে দুপুর তিনটার দিকে শাহবাগে গেলে সংঘর্ষ বাধে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply