sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » আত্মবিশ্বাস ছিল আমরা জিতবো: সাকিব



উইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় টি-টোয়েন্টি ক্রিকেটে আরো ভালো খেলতে আত্মবিশ্বাস বাড়াবে। ম্যাচের পর এমন মন্তব্য করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। শুধু তাই নয়, কিভাবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে হয়, সেই কৌশল এখান থেকে টাইগাররা রপ্ত করেছে বলেও মন্তব্য করেন টাইগার স্কিপার। অন্যদিকে, নিজেরা খারাপ খেললেও সিরিজ জয়ের কৃতিত্ব বাংলাদেশকে দিয়েছেন উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।


গেল ক’ বছর ধরেই রঙ্গিন পোশাকে বেশ ধারাবাহিক বাংলাদেশ। কিন্তু এই পোশাকেরই ক্ষুদ্রতম সংস্করণে যখন মাঠে নামেন তামিম-সাকিবরা, সমীকরণ মেলাতে কষ্ট হয় এ কোন বাংলাদেশ! তবে সে সময়টাও বোধ হয় সাঙ্গ হতে চলল। অন্তত টাইগারদের উইন্ডিজ সফরের পর এমন স্বপ্ন দেখা যেতেই পারে।

সিরিজের প্রথম টি-২০ হেরে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। তবে এর পরের ম্যাচেই দুর্দান্ত ফাইট ব্যাক। আর শেষ টি-২০তে ক্যারিবিয়ানদের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে দাপটে জয়। সব মিলিয়ে সিংহের ডেরা থেকে ছিনিয়ে আনা জয়কে টাইগার স্কিপার দেখছেন এই ফরম্যাটের সেরা অর্জন হিসেবে।

বাংলাদেশে টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আত্মবিশ্বাস ছিল আমরা জিতবো। ব্যাটিংটা যখন ভালো হলো, সেটা আরো বেড়ে গিয়েছিল। সব মিলিয়ে এই জয়টা দারুণ। কারণ ওরা এই সংস্করণে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন। তাছাড়া কিভাবে এই ফরম্যাটে খেলতে হয় ছেলেরা সেটাও ভালো রপ্ত করেছে। এখন এটা ধরে রাখতে হবে।

টেস্ট ওয়ানডে যেমন তেমন। যদি প্রশ্ন করা হয়, ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে কতটা পরিণত ওয়েস্ট ইন্ডিজ। সমস্বরে জবাব আসবে সেরাদের এক দল। অথচ তারাই কি'না নাকানি চূবানি খেল বাংলাদেশের কাছে নিজ ভুমে! যাতে যারপরানই হতাশ দলটির মুখপাত্র।


উইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট বলেন, প্রথমেই বাংলাদেশকে কৃতিত্ব দেব। ওরা ভালো খেলেছে। আমাদের বোলাররা ঠিক ভাবে নিয়ন্ত্রণ নিতে পারেনি বলেই এমনটা হয়েছে। এখান থেকে শিক্ষা নিতে হবে। নতুন করে পরিকল্পনা করতে হবে। আশা করছি দ্রুতই আমরা ঘুরে দাঁড়াবো।

অর্জন থেকে আসে তৃপ্তি। বাড়ে আত্মবিশ্বাস। তবে তাতে গা না ভাসিয়ে যদি চেষ্টা করা হয় ধরে রাখার। তাহলেই বোধ হয় বিশ্বের মাঝে গর্ব করার উপলক্ষ তৈরি হবে ক্রিকেটের এই সংস্করণ নিয়েও।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply