sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » সময় এসেছে মানসিকতা পাল্টানোর: জয়া আহসান



“এই পজিশনে আছে নিজের কোয়ালিফিকেশনে? রূপের যাদু বুঝলেন! মেয়েটার নাকি প্রমোশন হয়েছে? হবে না অফিসে কী রকম ক্লিভেস জামা পরে দেখেন না!” নারীকে এমন নানারকম পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়, বললেন অভিনেত্রী জয়া আহসান।
আগামী ১০ আগস্ট মুক্তি পাচ্ছে ‘ক্রিসক্রস’। পরিচালক বীরসা দাসগুপ্তের এই সিনেমায় ৫ নারীর গল্প বলা হয়েছে। জীবনের ‘ক্রিসক্রস’-এর মধ্যে দিয়ে কীভাবে ৫ নারীকে এগিয়ে যেতে হয়, সেই গল্পই বলা হয়েছে এই সিনেমায়।

প্রিয়াঙ্কা সরকার, সোহিনী সরকার, জয়া আহসান, মিমি চক্রবর্তী ও নুসরাতকে দেখা যাবে ‘ক্রিসক্রস’সিনেমায়। যেখানে কাউকে দেখা গিয়েছে সাংবাদিকের চরিত্রে অভিনয় করতে, আবার কাউকে দেখা গিয়েছে একজন ডাকাবুকো অভিনেত্রীর চরিত্রে। আবার কাউকে দেখা গিয়েছে গৃহবধূ হয়ে কীভাবে প্রতিদিনের জীবনে লড়াই করে তাকে এগিয়ে যেতে হচ্ছে।

জয়া আহসান বলেন, কখনও মেয়েদের চাকরি করা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়। আবার কখনও বলা হয়, মেয়েরা অফিসে প্রমোশন পাওয়া মানে, কিছু তো সন্দেহজনক আছেই। আবার কখনও অফিসে মেয়েদের পোশাক নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু এবার সময় এসেছে সেই মানসিকতা পাল্টানোর।

জয়া আহসানের পাশাপাশি মেয়েদের স্বাধীনতা, পড়াশোনা নিয়ে মুখ খোলেন অভিনেত্রী সোহিনী সরকারও। তিনি বলেন, মেয়ে পিএইচডি করছে তাতে কী হয়েছে, বিয়ে দিয়ে দিন। কিংবা পাত্র বিদেশে থাকে, পণ চাইলে, তা দিয়েই বিয়ের পিঁড়িতে বসিয়ে দিন। কিংবা, এখনকার মেয়েরা যেভাবে লেট নাইট পার্টি করে, ছোট ছোট পোশাক পরে, তা দেখা যায় না। এমন মন্তব্য করা থেকে বা শোনা থেকে বেরিয়ে আসুন। নারীকে মানুষ হিসেবে গন্য করুন।
নারীরা কীভাবে সমাজের সমস্ত বাধা বিপত্তিকে পিছনে ঠেলে দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, ‘ক্রিসক্রস’ এবার সেই গল্পই বলবে একেবারে অন্যরকমভাবে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply