sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » চ্যানেলগুলোকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিতে আহ্বান




বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের কার্যক্রম শুরু হয়েছে। সফল উৎক্ষেপণ ও পরীক্ষামূলক কার্যক্রমে সফলতা আসায় এর সেবা গ্রহণ করার জন্য বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলাকে আহ্বান জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

তথ্য মন্ত্রণালয়ের কর্মকাণ্ড নিয়ে বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী। 

তিনি বলেন, কোনো ধরনের সমস্যা ছাড়াই দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপ সম্প্রচারের মধ্য দিয়ে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়েছে। বিটিভিতে সরাসরি তরঙ্গ নিয়ে প্রচার করেছে। বিটিভি থেকে চ্যানেল নাইন এটি দেখাচ্ছে।

তিনি বলেন, এশিয়া স্যাট থেকে ডাউন লিঙ্ক করে এতদিন বিটিভি সম্প্রচার করে আসছিল। এ জন্য টেন্ডার করতে হয়, প্রসেসও অনেক দীর্ঘ হয়। আমরা এখন সরাসরি এই প্রসেসগুলো এড়াতে পারছি।

‘আমাদের ইচ্ছা যতোদিন এশিয়া স্যাটের সঙ্গে চুক্তি থাকবে ততোদিন এশিয়া স্যাট এবং বঙ্গবন্ধু স্যাটেলাইট-দুটোই সমানভাবে ব্যবহার করবো’।

তিনি বলেন, বিটিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করতে পারছে, কারণ বিটিভির ১৬টি জেলায় টাওয়ার আছে। গাজীপুরে বঙ্গবন্ধু স্যাটেলাইটের আর্থ স্টেশন থেকে তরঙ্গ নিয়ে ব্যবহার করছি। ১৬টি টাওয়ার থাকায় কাজ সহজ হয়েছে। প্রাইভেট যে চ্যানেলগুলো আছে তাদেরকেও আহ্বান জানিয়েছি বঙ্গবন্ধু স্যাটেলাইটের তরঙ্গ নিয়ে ব্যবহার করার জন্য।

এরইমধ্যে বিএসসিসিএল জানিয়েছে, দেশের সব স্যাটেলাইট টিভি অপারেটর প্রতিষ্ঠানগুলো বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এ সেবাদানে সক্ষম। বিটিআরসি থেকে তরঙ্গ পাওয়া সাপেক্ষে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সেবা গ্রহণ করার জন্য বিএসসিসিএলের সঙ্গে যোগাযোগ করার জন্য সব টিভি চ্যানেলগুলোকে অনুরোধ জানাচ্ছি।

তারানা হালিম বলেন, সরকারি এবং বেসরকারি চ্যানেলগুলো বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে তরঙ্গ নিয়ে ব্যবহার করলে দেশের টাকা দেশে থাকবে। সুনাগরিক হিসেবে এটা আমাদের দায়িত্ব। তবে সরকারি প্রতিষ্ঠান হিসেবে বিটিভি বিনামূল্যে তরঙ্গ ব্যবহার করছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply