sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » একজন নোবেল জয়ী বহির্বিশ্বে নেতিবাচক ভূমিকা রাখছেন: প্রধানমন্ত্রী





পদ্মাসেতু নির্মাণ বন্ধের ষড়যন্ত্রের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একজন নোবেল বিজয়ী পদ্মাসেতু নির্মাণের ব্যাপারে বহির্বিশ্বে নেতিবাচক ভূমিকা পালন করেছেন। কানাডার আদালতে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। কিন্তু কোনো দুর্নীতি প্রমাণ হয়নি। নিজস্ব অর্থায়নেই পদ্মাসেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলাম এবং আমরা তা করছি।

আজ শনিবার গণভবনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ২২তম জাতীয় সম্মেলন ও ৪১তম কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশ যতো এগিয়ে যাবে, যত উন্নত হবে, তত বেশি সুফল ভোগ করা যাবে। তাই এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

আমরা কোথায় ছিলাম, কী অবস্থায় ছিলাম, সেটা কেউ জানেও না। এই প্রজন্ম সেসব জানে না। কিন্তু আজ আমরা বিভিন্ন ফসল উৎপাদনে সারা বিশ্বে শীর্ষদের তালিকায় আছি।

মাছ থেকে শুরু করে ধান-সবজি উৎপাদনে বিশ্বের কোথাও তৃতীয়, কোথাও চতুর্থ-পঞ্চম অবস্থান এখনও আমাদের। গত নয় বছরে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে দেশকে এ অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে।

মানুষের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, কোনো সরকার কোনো দেশে ১২৩ ভাগ বেতন বাড়াতে পারে কিনা আমার জানা নেই। আমরা তা করেছি। অনেক প্রকল্প হাতে নিয়েছি, যার সুফল বাংলাদেশ পাচ্ছে।

তিনি আরও বলেন, সাধারণত বর্ষাকালে বাংলাদেশে সব জিনিসের দাম বাড়ে। কিন্তু এবার দাম বাড়েনি। দেশে মুদ্রাস্ফীতি সহনীয় পর্যায়ে আছে। নয় বছর কাজ করে বাংলাদেশকে আমরা উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছি। আমাদের সেভাবেই এগিয়ে যেতে হবে।

দেশজুড়ে কারিগরি শিক্ষা ছড়িয়ে দিতে উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করবো। এর কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply