sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » স্ত্রীকে পিঠে নিয়ে কাদামাখা পথ পার করালেন ভুটানের সাবেক প্রধানমন্ত্রী




ব্রিটিশ রাণী প্রথম এলিজাবেথের পায়ে যাতে কাদা না লাগে সেজন্য কবি স্যার ওয়াল্টার র‌্যালে কাদামাখা পথে নিজের আলখাল্লা বিছিয়ে দিয়েছিলেন বলে শোনা যায়। কিন্তু ২০০২ সালে বিবিসির জরিপে ‘ওয়ান হান্ড্রেড গ্রেটেস্ট ব্রিটনস’র তালিকায় থাকা এই কবি কবে ও কোথায় এমনটি করেছিলেন, তা জানা যায় না।

এমন ঘটনার উদাহরণ খুঁজতে এখন আর সেই ১৬ শতকে যেতে হবে না। স্ত্রী তাশি দোমার পায়ে যাতে কাদা না লাগে সেজন্য পথে নিজের আলখাল্লা বা কাপড় না বিছিয়ে তাকে পিঠেই তুলে নিয়েছেন ভুটানের সাবেক প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

গত মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) নিজের টুইটার অ্যাকাউন্টে স্ত্রীকে পিঠে চড়িয়ে কাদামাখা পথ পার করানোর ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে তিনি লেখেন, হয়তো স্যার ওয়াল্টার র‌্যালের মতো ড্যাশিং নই। কিন্তু স্ত্রীর পা পরিষ্কার রাখতে যা করা দরকার, একজন পুরুষের তা করা উচিত।

শেরিং তোবগে ছবিটি পোস্ট করার পরপরই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তোবগের প্রশংসায় মত্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। প্রেমের জন্য সারাবিশ্বে যেসব প্রেমিক বিখ্যাত হয়ে আছে, যেন তাদের সারিতেই জায়গা পেলেন তোবগে।

উল্লেখ্য, তোবগে ২০১৩ সালের জুলাই থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত ভুটানের প্রধানমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply