sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » কিছুতেই থামছে না বাসের রেষারেষি




স্কুল পড়ুয়া দিয়া ও রাজিব প্রাণ দিয়েও থামাতে পারেনি বাসের রেষারেষি।  তাদের মৃত্যুর পর পুলিশ সড়কে যান চলাচলে নানা নিয়ম তৈরি করলেও মানতে নারাজ বাসচালকরা।  আইনশৃঙ্খলা বাহিনীরা চোখের আড়াল হলেই নেমে পড়ে অনিয়মের প্রতিযোগিতায়।
রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কারওয়ান বাজারের আন্ডারপাসের সামনে বাস রেষারেষির একটি ভিডিও চিত্র আরটিভি অনলাইনের কাছে আসে।

যাতে দেখা যায়, চিড়িয়াখানা থেকে কেরাণীগঞ্জমুখী দিশারী পরিবহন ও স্বাধীন পরিবহনের একটি বাস যাত্রী ওঠানামা নিয়ে রেষারেষি করছে। এতে করে আন্ডারপাস দিয়ে চলাচল করা সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।  পরে সাধারণ মানুষ বেশ কিছু সময় গাড়ি দুইটি আটকে রাখে।
মূলত ফার্মগেট থেকে কারওয়ান বাজারের পাশের এ লেনটি ব্যবহার করা হয় সোনারগাঁও হোটেলের সামনে হয়ে হাতিরঝিলে যাওয়ার জন্য কিন্তু শাহবাগ ও বাংলামোটরমুখী বাসগুলো প্রায় এ রাস্তায় দিয়ে বেপারোয়া চলাচল করে যত্রতত্র যাত্রী ওঠানামা করে। এতে শুরু হয় বাসের মধ্যে রেষারেষি।

বাসের রেষারেষির কারণে প্রায় ছোট খাটো দুর্ঘটনা ঘটে থাকে ও দীর্ঘ যানজটেরও সৃষ্টি বলে স্থানীয় দোকানিরা অভিযোগ করেন।
গেল ২৯ জুলাই বাসের রেষারেষিতে দিয়া ও রাজিব সড়ক দুর্ঘটনায় মারা যান। পরে নিহত দুই কলেজ শিক্ষার্থীর সহপাঠিদের মাধ্যমে শুরু হওয়া ৯ দফা দাবিতে করা বিক্ষোভ দেশের অন্যান্য স্থানেও ছড়িয়ে পড়ে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply