sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ভারতকে হারিয়ে দ্বিতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়ন মালদ্বীপ


 ভারতকে হারিয়ে দ্বিতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়ন মালদ্বীপ
শিরোপা জয়ের পর মালদ্বীপের খেলোয়াড়দের উল্লাস
শিরোপা জয়ের পর মালদ্বীপের খেলোয়াড়দের উল্লাস
ফেভারিট ভারতকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়ন হয়েছে মালদ্বীপ। এর আগে ২০০৮ সালে ঘরের মাঠে ভারতকে হারিয়েই প্রথম সাফ শিরোপা জিতেছিল দ্বীপ রাষ্ট্রটি।

আজ (শনিবার) সন্ধ্যা ৭টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত-মালদ্বীপ। শুরুতেই একের পর এক আক্রমণ চালিয়ে চেপে ধরে ভারতকে। ১৯ মিনিটে দলকে লিড এনে দেন ইব্রাহিম মাহদী হোসাইন।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে ভারত। মালদ্বীপ রক্ষণভাগে মুহুর্মুহু আক্রমণ হানে তারা। তবে গোলমুখ খুলতে পারেননি শুভাশিসরা। মাঝে সুযোগ পেয়েছেন আবদুল গনিরাও। তবে তা কাজে লাগাতে পারেননি তারাও। ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় মালদ্বীপ।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ভারত। ঘন ঘন আক্রমণে উঠে দলটি। এতে তাদের রক্ষণভাগ অরক্ষিত হয়ে পড়ে। এ সুযোগ নিতে মোটেও ভুল করেনি মালদ্বীপ। ৬৬ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করে আলি ফাসির।

এরপর গোলের জন্য হন্য হয়ে পড়ে ভারত। আক্রমণের জোয়ার তোলে তারা। শেষ পর্যন্ত গোলের দেখা পায় তারাও। তবে ততক্ষণে সময় আর নেই। ইনজুরি টাইমে প্রতিপক্ষ শিবিরে বল জালে জড়ান সামিত পাসি। এ গোল শুধু ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে দ্বিতীয়বার সাফ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতে মালদ্বীপ।

গ্রুপ পর্বে ভারত দুইটি ম্যাচেই জয় পেয়েছিল। তারা শ্রীলঙ্কাকে ২-০ গোলে ও মালদ্বীপকে ২-০ গোলে পরাজিত করে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা সেমিফাইনালে ওঠে। এরপর সেমিফাইনালে পাকিস্তানকে ৩-১ গোলে পরাজিত করে তারা।

অপরদিকে, মালদ্বীপ শ্রীলঙ্কার সাথে গোলশূন্য ড্র করে ও ভারতের বিপক্ষে ২-০ গোলে হারে। টস ভাগ্যে সেমিফাইনালে ওঠে মালদ্বীপ। কারণ গ্রুপ পর্ব শেষে মালদ্বীপ ও শ্রীলঙ্কার পয়েন্ট ও গোল ব্যবধান ছিল সমান। তাই টসের মাধ্যমেই নির্ধারণ হয় এই দুই দলের মধ্যে কারা সেমিফাইনাল খেলবে। সেমিফাইনালে নেপালকে ৩-০ গোলে হারায় মালদ্বীপ।#

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply