sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » অস্ট্রেলিয়ায় সংগীত উৎসবে ‘অতিরিক্ত মাদকগ্রহণে’ নিহত দুই




অস্ট্রেলিয়ায় একটি সংগীত উৎসবে অতিরিক্ত মাদকগ্রহণের ফলে দুই জনের মৃত্যু হয়েছে বলে সন্দেহ করছে পুলিশ। নিহতদের একজন ২৩ বছর বয়সী তরুণ এবং আরেকজন ২১ বছর বয়সী তরুণী।

এছাড়া একই কারণে ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলেই ৭০০ জনকে চিকিৎসা সহায়তা দেয়া হয় বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

স্থানীয় সময় শনিবার (১৫ সেপ্টেম্বর) দেশটির সিডনি ইন্টারন্যাশনাল রিগাটা সেন্টারে ‘ডেফকন ডট ওয়ান ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়া ২০১৮’ নামের এই সংগীত উৎসবের আয়োজন করা হয়।

মাদক সরবরাহের অভিযোগে রিগাটা সেন্টার থেকে দুই কিশোরসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। আটক হওয়া দুই কিশোর উৎসবে ১২০টি ক্যাপসুল নিয়ে এসেছিল বলে অভিযোগ পুলিশের।

অস্ট্রেলিয়ান স্টেট অব নিউ সাউথ ওয়েলসের প্রধান গ্ল্যাডিস বেরেজিকলিয়ান বলেন, এই ঘটনায় আমি বিস্ময়ে হতবুদ্ধি হয়ে গেছি। আমি চাই না আর কোনও পরিবার এই দুঃখজনক ঘটনার শিকার হোক।

এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সেজন্য যা যা করা দরকার আমি তার সবই করবো বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে দুইজনের মৃত্যুতে রোববার গভীর শোক প্রকাশ করেছে আয়োজকরা।

ডেফকন ডট ওয়ানের একটি বিবৃতির বরাত দিয়ে সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, উৎসবে মাদক সংক্রান্ত ঘটনা ঘটায় আমরা হতাশ। এই উৎসবে মাদকগ্রহণের বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি জারি আছে।

এর আগে অতিরিক্ত মাদকগ্রহণের ফলে ২০১৫ সালে ২৬ বছরের এবং ২০১৩ সালে ২৩ বছরের দুই তরুণ মারা যান।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে অস্ট্রেলিয়ায় বার্ষিক এই সংগীত উৎসবের আয়োজন করে আসছে নেদারল্যান্ডসের অনুষ্ঠান সংগঠক ‘কিউ-ড্যান্স’র ‘কিউ-ড্যান্স অস্ট্রেলিয়া’ শাখা।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply