sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ভারতীয় ধনকুবেরের কন্যার জন্য এ কেমন বিজ্ঞাপন!


     ভারতীয় ধনকুবেরের কন্যার জন্য এ কেমন বিজ্ঞাপন!

স্কটল্যান্ডের সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া এক কিশোরীর জন্য ১৩ জন ব্যক্তিগত কর্মী চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

কয়েক মাস আগে প্রকাশিত হয়েছিলো বিজ্ঞাপনটি।  কার জন্য এমন বিজ্ঞাপন, সেই প্রশ্নেই সরগরম ছিল ব্রিটিশ সংবাদমাধ্যম।  সম্প্রতি জানা গেছে, এক ভারতীয় কোটিপতির মেয়ের জন্য এত আয়োজন।

ব্রিটিশ সংবাদমাধ্যমে জায়গা করে নিয়েছে মেয়েটি, যাকে বলা হচ্ছে ‘সব চেয়ে অভিজাত’।

এই বিশ্ববিদ্যালয়ে পড়েছেন ডিউক ও ডাচেস অব কেমব্রিজ উইলিয়াম ও কেট।  অধ্যয়নকালীন সময়ে উইলিয়াম অন্যান্য শিক্ষার্থীদের মতো অত্যন্ত সাধারণভাবে থাকতেন।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ওই ছাত্রী বরাবরই বিলাসবহুল জীবনে অভ্যস্ত।  চার বছর বিশ্ববিদ্যালয়ে কাটাতে হবে তাকে। আর স্বাভাবিকভাবে সহপাঠীদের সঙ্গে ঘর শেয়ার করার পাশাপাশি নিজের কাজও নিজেকে করতে হবে।

তাই মেয়ের ‘সুবিধার জন্য’ সেন্ট অ্যান্ড্রুজে বিশ্ববিদ্যালয়ের কাছাকাছি একটি বিশাল বাড়ি কিনেছে পরিবারটি। মাঝেমধ্যে সেখানে গিয়ে মেয়েকে সঙ্গ দেবেন তার বাবা-মা-ভাই।

মেয়ের কাজের জন্য নিয়োগ করা হয়েছে ১৩ জন কর্মীকে। আর এই কর্মী নিয়োগ করার জন্যই যোগাযোগ করা হয়েছিল এক অভিজাত নিয়োগকারী সংস্থা সিলভার সোয়ান’ এর সঙ্গে।

তারা একটি বিজ্ঞাপন দিয়েছিল, ‘‘ঘরের কাজের জন্য ১৩ জন অভিজ্ঞতাসম্পন্ন কর্মী প্রয়োজন। বেতন বছরে ৩০ হাজার পাউন্ড (২৮ লাখ রুপি) বা ৩২ লাখ ৭৫ হাজার ৩৩৪ টাকা।”

বিজ্ঞাপনে আরও বলা হয়েছিল, ঘরের কাজের নারীকর্মীকে কর্মশক্তিতে ভরপুর, উচ্ছল হতে হবে।  ওই কর্মীর কাজ হল— রুটিন অনুযায়ী অন্য কর্মীদের সঙ্গে যোগাযোগ করা, ওয়ারড্রোব গ্রুমিং ও মেয়েটির

ব্যক্তিগত শপিংয়ে সাহায্য করা।

এছাড়াও মেয়েটির সময়মতো ক্লাসে যাওয়া নিশ্চিত করতে তাকে ঠিক সময়ে ঘুম থেকে উঠিয়ে দেওয়াটাও কর্মীদের কাজের মধ্যে পড়বে।

আর খাবারের জন্য অভিজ্ঞতা সম্পন্ন শেফ খুঁজতে বিজ্ঞাপনে বলা হয়েছিলো, রান্নার জন্য যারা ইন্টারভিউ দেবেন, তাদের ভারতীয় খাবার বানানো জানতে হবে। বিশেষ করে, দক্ষিণ ভারতীয় খাবার। এছাড়াও, চাইনিজ় ও ইতালিয় খাবার তৈরিতেও দক্ষ হতে হবে।

এ ছাড়া, সাহায্যকারী কর্মীদের দলে থাকছেন একজন মালি, একজন গাড়ির চালক ও এক বাটলার।

তবে ভারতীয় সংবাদমাধ্যমে এই কোটিপতি কন্যার পরিচয় নিয়ে জল্পনা শুরু হলেও মেয়েটির বা তার কোটিপতি বাবার নাম প্রকাশ পায়নি।


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply