Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু







রংপুর ও গাজীপুর মহানগরে মেট্রোপলিটন পুলিশের আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়েছে। ফলে এ দুই এলাকার জনগণ অধিক নিরাপত্তা, আইনি ও পুলিশি সেবা পাবেন।
রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম উদ্বোধন করেন।

২০১০ সালে দেশের সপ্তম বিভাগ প্রতিষ্ঠার পর রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। চালু হওয়া এ মেট্রোপলিটন পুলিশের আওতায় রয়েছে ৬টি থানা। যা হলো- কোতয়ালি, তাজহাট, মাহিগঞ্জ, হারাগাছ, পরশুরাম ও হাজিরহাট থানা।
২৪০ বর্গকিলোমিটার আয়তনের নতুন এ মেট্রোতে ছয়টি থানা ছাড়াও দু’টি পুলিশ ফাঁড়ি (ধাপ ও নবাবগঞ্জ) রয়েছে।  ১ হাজার ১৮৫ জন জনবল ও ১৩০টি যানবাহন নিয়ে নগরবাসীকে সেবা দিতে প্রস্তুত রংপুর মেট্রোপলিটন পুলিশ। ইতোমধ্যেই পুলিশ কমিশনারসহ ৯০ ভাগ জনবল নিজ নিজ পদে যোগ দিয়েছেন। রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর কমিশনার হিসেবে নেতৃত্ব দিবেন মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

২০১৩ সালের ১৬ জানুয়ারি গাজীপুর পৌরসভাকে ১১তম সিটি করপোরেশন হিসেবে গেজেট প্রকাশ করে সরকার। ২০১৫ সালের ডিসেম্বরে মন্ত্রিসভার বৈঠকে এই সিটি করপোরেশনে মহানগর পুলিশ গঠনে আইনের নীতিগত অনুমোদন দেয়া হয়। এছাড়া গাজীপুর মেট্রোপলিটন পুলিশের আওতায় থাকবে আটটি থানা। জিএমপির নতুন থানা ও এর অধিভুক্ত এলাকা নির্ধারণ করা হয়েছে। এর আওতাধীন আটটি নতুন থানা হলো- সদর (বর্তমান জয়দেবপুর থানা), বাসন, কোনাবাড়ি, কাশিমপুর, গাছা, পূবাইল, টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর কমিশনার হিসেবে নেতৃত্ব দিবেন ওয়াই এম বেলালুর রহমান।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply