sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » সরকারি পলিটেকনিকে ৭ হাজার শিক্ষক-কর্মচারী নিয়োগ হবে - প্রধানমন্ত্রী




সরকারি ৪৯ পলিটেকনিক ইনস্টিটিউটে আসন চার গুণ বাড়ছে। আরও ৭ হাজার শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ হবে। সেলক্ষ্যে ৩ হাজার ৬০০ কোটি টাকার একটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সকালে গণভবনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের আওতাধীন সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির আসন সংখ্যা বাড়ছে ৪ গুন। বর্তমানে এ আসন সংখ্যা ২৫ হাজার থাকলেও তা শিগগিরই ১ লাখে উন্নীত হবে।

প্রধানমন্ত্রী বলেন, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাপাসিটি ২৫ হাজার থেকে ১লাখে উন্নীত করার প্রকল্প হাতে নিয়েছি। সরকারি ৪৯ টি পলিটেকনিক ইনস্টিটিউটে ১টি করে দশতলা ভবন নির্মাণ, ওয়ার্কসোপ ল্যাব প্রতিষ্ঠা ও যন্ত্রপাতি স্থাপন এবং শিক্ষক কর্মচারীদের জন্য প্রায় ৭ হাজার পদ সৃষ্টির জন্য ৩ হাজার ৬০০ কোটি টাকার একটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া ৪টি সরকারি মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ও ২৩ টি বিশ্বমানের নতুন পলিটেকনিক নির্মাণে শিক্ষা মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে। প্রতিটি উপজেলায় ১টি করে টেকনিকাল স্কুল কলেজ প্রতিষ্ঠা করবো, এমনকি ইতিমধ্যে ১০০টির কাজ শুরু হয়ে গেছে।

শেখ হাসিনা বলেন, আমরা বাংলাদেশকে কেমন ভাবে দেখতে চাই, সেটাই আমাদের মূল লক্ষ্য। সে জন্য ২১০০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত করার জন্য ডেল্টা প্ল্যান গ্রহন করেছি এবং নেদারল্যান্ডের সঙ্গে চুক্তি করেছি।

উল্লেখ্য, তিন দিনের এ অনুষ্ঠানে দুটি আন্তর্জাতিক সেমিনারসহ ১৫টি অধিবেশন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ৭টি দেশের অতিথিসহ ৬হাজারেরও বেশি অতিথি অংশ নেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply