sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ইসকোর গোলে রিয়ালের মান রক্ষা




লা লিগায় হ্যাটট্রিক জয়ের পর চতুর্থ ম্যাচে এসেই হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। এতে করে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে দুই পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা।
শনিবার বিলবাওয়ের মাঠ সান মামেসে আতিথেয়তা নিতে যায় রিয়াল মাদ্রিদ। এদিন ম্যাচের প্রথমার্ধেই পিছিয়ে পড়ে গ্যালাকটিকোরা। পরে দ্বিতীয়ার্ধে গোল করে দলকে সমতায় ফেরান ইসকো।
ম্যাচের শুরু থেকে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য ছিল স্বাগতিকদের। তবে ২৯তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় রিয়াল। তবে আসেনসিওর বাঁকানো শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমোন। এর খানিক পরেই উল্টো গোল খেয়ে বসে রিয়াল। ৩২তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে সতীর্থের বাড়ানো বল গোলমুখে জটলার মধ্যে পেয়ে ঠিকানায় পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড ইকের মুনিয়াইন। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বিলবাও।
দ্বিতীয়ার্ধে লুকা মদ্রিচ ও বেল গোলের সুযোগ পেয়েও সেখান থেকে গোল করতে ব্যর্থ হন। তবে এর জন্য পুরো কৃতিত্ব দিয়ে হবে বিলবাওয়ের তরুণ গোলরক্ষক সিমোনকে। কারণ প্রতিবারই তিনি তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান। তবে বেশিক্ষণ রিয়ালকে আটকে রাখতে পারেননি তিনি।

অবশেষে ম্যাচের ৬৩তম মিনিটে সমতা ফিরে হুলেন লোপেতেগির দল। ডান দিকের বাইলাইন থেকে ছয় গজ বক্সের মুখে বাড়ানো বেলের ক্রসে অনেকটা লাফিয়ে হেডে জাল খুঁজে নেন ইসকো। ৭১তম মিনিটে আসেনসিওর আরেকটি প্রচেষ্টা রুখে দেন সিমোন। ফলে শেষ পর্যন্ত পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।
চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-১ গোলে জেতা বার্সেলোনা চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।
একটি ম্যাচ কম খেলা সেল্তা ভিগো ৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। সমান তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে অ্যাথলেটিকো বিলবাও। দিনের আরেক ম্যাচে এইবারের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করা অ্যাথলেটিকো মাদ্রিদ চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply