sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ৫০০ গোলের মালিক হলেন ইব্রা




দেশ হোক কিংবা ক্লাবের জার্সি, গোল করা তার নেশা। পাশাপাশি নিত্য নতুন কায়দায় জালে বল জড়ানোর একটা সহজাত ক্ষমতা রয়েছে তার মজ্জায় মজ্জায়। সুইডেন হোক কিংবা বার্সেলোনা অথবা পিএসজি। ক্যারিয়ারে প্রায় প্রত্যেকটি জার্সি গায়েই কিছু স্মরণীয় গোল করেছেন জ্লাটান ইব্রাহিমোভিচ। যা দৃষ্টান্ত হয়ে রয়েছে তরুন প্রজন্মের ফুটবলারদের কাছে। ব্যতিক্রম হল না লা গ্যালাক্সিও।

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ সাক্ষী থাকল ইব্রার আরও একটি দর্শনীয় গোলের। উল্লেখযোগ্য বিষয় এই গোলের সঙ্গে দেশ ও ক্লাবের হয়ে ক্যারিয়ারে ৫০০ গোলের মালিক হলেন সুইডেনের এই তারকা ফুটবলার।

শনিবার মেজর সকার লিগে টরন্টো ফুটবল ক্লাবের মুখোমুখি হয় ইব্রার লা গ্যালাক্সি। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে অসাধারণ গোল করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন ইব্রা। তার দল শেষ পর্যন্ত ম্যাচটি হেরে গেলেও ব্যক্তিগতভাবে একটি নজির স্পর্শ করেন তিনি।

জোনাথন ডস স্যান্টোসের লম্বা বাড়ানো বল ছয় গজ বক্সের মধ্যে পেয়ে তাইকোন্ডো কায়দায় জালে রাখেন পিএসজি, ম্যান ইউ’র এই প্রাক্তনী। একইসঙ্গে ক্যারিয়ারে রেকর্ড ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেন ইব্রা। লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোর পর তৃতীয় সক্রিয় ফুটবলার হিসেবে ক্যারিয়ারে ৫০০ গোলের মালিক হলেন তিনি।

নজির গড়ার দিনে তার ক্লাব ৫-৩ গোলে হেরে যাওয়ায় কিছুটা হতাশ সুইডিশ তারকা। তবে ৫০০ গোলের শিকার হিসেবে টরন্টোকে পাওয়ায় কিছুটা খুশি তিনি। বর্ণময় ক্যারিয়ারে একাধিক ক্লাবের সঙ্গে নাম জুড়েছে ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকারের। প্রত্যেক ক্লাবের হয়েই কিছু না কিছু অবদান রেখেছেন তিনি। লম্বা কেরিয়ারে ফরাসি ক্লাব পিএসজি’র হয়ে সর্বোচ্চ ১৫৬ টি গোল করেছেন জ্লাটান। দেশের জার্সি গায়ে স্কোরশিটে নাম তুলেছেন ৬২ বার।

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খুব একটা সুবিধে করতে না পারায় চলতি মৌসুমের শুরুতে আমেরিকা পাড়ি দেন ইব্রা। ইতিমধ্যে লা গ্যালাক্সির হয়ে ২২ ম্যাচে ১৭ গোল লেখা হয়ে গিয়েছে এই সুইডিশ ফুটবলারের নামের পাশে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply