sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » উত্তরবঙ্গের মানুষ মঙ্গা শব্দটি ভুলেই গেছে: প্রধানমন্ত্রী







২০০৮ সাল থেকে ২০১৮। এ দশ বছরে উত্তরবঙ্গে কোথাও আর মঙ্গা শব্দটি নাই। উত্তরবঙ্গের মানুষ মঙ্গা শব্দটি ভুলেই গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রংপুরের গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু ও ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনা তিতাস সেতুর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গঙ্গাছড়ায় দুর্ভিক্ষ সব সময় লেগে থাকতো। নঙ্গরখানা খুলতাম মানুষকে সহায়তা করতাম। ৯৬ সালে ক্ষমতায় আসার পর বাংলাদেশ প্রথম খাদ্য স্বয়ংসম্পূর্ণতা পাই।  ওই এলাকার মানুষ দুর্ভিক্ষের বিষয়টি ভুলেই গিয়েছিল। কিন্তু ২০০১ সালে জামাত-বিএনপি জোট ক্ষমতায় আসলে আবার মঙ্গা ফিরে আসে।
তিনি বলেন, আমরা ক্ষমতায় আসার পর থেকে এ এলাকার যোগাযোগ ব্যবস্থা যাতে আরও ভাল হয় তাই ব্যাপকভাবে রাস্তাঘাটের উন্নয়ন করে দিচ্ছি। পুল-ব্রিজ করে দিচ্ছি। বিদ্যুৎ, ফসল উৎপাদন বাড়িয়েছি। 

শেখ হাসিনা বলেন, ৮১ সালে আমি যখন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হই, তখন থেকে দেশের প্রতিটি এলাকার অবস্থান জানতে আমি সমগ্র বাংলাদেশ ঘুরে বেড়াতাম। জাতির পিতার স্বপ্নের কথা মনে রেখে আমি ভাবতাম দেশের মানুষের উন্নয়নের কথা। 
প্রধানমন্ত্রী বলেন, সারাদেশে উন্নত সড়ক নেটওয়ার্ক গড়তে কাজ করছে সরকার। যোগাযোগ যত উন্নত হবে মানুষ তত আর্থিকভাবে উন্নত হবে। দারিদ্রতা হ্রাস পাবে। তাই আমরা যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে কাজ করছি। ঢাকা চট্টগ্রাম চার লেন করেছি ভবিষ্যতে ৬ লেন হবে। ঢাকা সিলেট চার লেন করে দিচ্ছি। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply