sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » লঙ্কা-বধের মিশনে বাংলাদেশ




সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপের ১৪তম আসর। উদ্বোধনী দিনে আজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। প্রতিপক্ষ যখন মাশরাফিদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের দল, তখন ম্যাচটিতে আলাদা মাত্রা যোগ করবে।  এমন ম্যাচে বাংলাদেশ কি পারবে সাফল্য ছিনিয়ে আনতে?

অবশ্য পরিসংখ্যান শ্রীলঙ্কারই পক্ষে।  তবে যত দিন গড়াচ্ছে, বাংলাদেশ দল হচ্ছে পরিণত।  তাই পরিসংখ্যানের দিকে তাকিয়ে সাফল্য অর্জন করা খুব একটা সহজ হবে না। ওয়ানডে ম্যাচে এখন পর্যন্ত ৪৪ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। যাতে ৩৬টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা, বিপরীতে বাংলাদেশ জিতেচে মাত্র  ছয়টি ম্যাচে।

তবে একটু পেছনে ফিরে তাকালে, শ্রীলঙ্কা অবশ্যই বাংলাদেশকে সমীহ করবে। কদিন আগে শ্রীলঙ্কার স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত নিদাহাস ট্রফির কথা সবারই জানা। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচেই হেরে বসে শ্রীলঙ্কা। নিজেদের স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টেও ফাইনাল না খেলতে পারার আক্ষেপ অবশ্যই পোড়াবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। অন্যদিকে চন্ডিকা হাথুরুসিংহে হঠাৎই বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেন। ফলে অনেক সমালোচিত হতে হয়েছে তাঁকে। তাই অলিখিত প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠের বাইরে অবশ্যই হাথুরুসিংহের নাম আসবে।

বাংলাদেশ দল বেশ সম্ভাবনাময় হলেও জয়ের খুব কাছে গিয়ে হারার রেকর্ড রয়েছে তাদের। সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরেই মিলেছে তার প্রমাণ। এ ছাড়া চলতি বছরের জানুয়ারিতে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সেই টুর্নামেন্টে ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে হেরে বসে বাংলাদেশ। ফলে এশিয়া কাপের শুরুর মিশন খুব সহজ হচ্ছে না বাংলাদেশের জন্য। তার ওপর যোগ হয়েছে চোটের আশঙ্কা। সহ-অধিনায়ক সাকিব আল হাসান চোট নিয়েও খেলতে রাজি হয়েছেন। তামিম ইকবাল চোট থেকে সম্পূর্ণ সেরে না উঠলেও দলে আছেন ফিজিওর আশ্বাসে। তাই তামিম পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবেন।

এদিকে নাজমুল হোসেন শান্ত চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন। দলে এসেছেন মমিনুল হক। দুবাইয়ের আবহাওয়া একটু গরম অনুভূত হওয়ায় সেখানে নিজেদের সর্বোচ্চটা দিতে একটু অসুবিধা হতেও পারে বাংলাদেশের। তবে সব কিছু মিলিয়ে, নিজেদের সেরা একাদশ নিয়েই নামবে বাংলাদেশ।

টাইগাররা লঙ্কাবধ করতে পারবে কি না, সেটি আজ মাঠেই দেখবে ভক্তরা।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply