sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » কলকাতার পুজায় থিম “বাংলাদেশ”



”বাংলাদেশ” কে থিম করে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার  একটি ক্লাব চলতি বছর দুর্গা পুজার আয়োজন করেছে। শনিবার রাতে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের র্কমর্কতাদের হাত দিয়ে সেই পুজা মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধনও করা হয়।  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী পূর্ণেন্দু বসু। যার আদিবাড়ি বাংলাদেশে।


 কলকাতার অদূরে কেষ্টপুরের প্রফুল্ল কানন বালক বৃন্দ ক্লাব (পূর্ব) গত ২৬ বছর ধরে নিয়ম করে দুর্গা পুজার আয়োজন করে েআসছে। এবারও এর ব্যতিক্রম হয়নি।

রবীন্দ্র-নজরুলের দুটি বিশালাকৃতির ছবি ব্যবহার করে মাঝখানে কৃত্তিমভাবে তৈরি করা হয়েছে ইছামতী নদী। সেই নদীর দুই ধারে প্রতিবেশী দুই দেশ। বাংলাদেশ নদীমাতৃকার পটভূমি, ঢাকার রিকশা ছাড়াও বাংলাদেশের কৃষ্টি তুলে ধরা হয়েছে এই পুজায়।

পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী পূর্ণেন্দু বসু ছাড়া এদিনের পুজা মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধনে তৃণমূলের  রাজ্য সভার সাংসদ দোলা সেন সহ স্থানীয় নেতৃত্বও উপস্থিত ছিলেন। ছিলেন কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের হেড অফ চ্যান্সারি বিএম জামাল হোসেন সহ আরো দুজন কর্মকর্তা। 

উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত সাংবাদিকদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল আয়োজকদের এমন উদ্যোগের  জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, মাঝখানে ইছামতী নদী তৈরি করে দুই দিকে চমৎকারভাবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ কে ফুটিয়ে তোলা হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply