sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মওদুদের আগাম জামিন



রাষ্ট্রীয় কাজে বাধা, সরকারবিরোধী উসকানির অভিযোগে হাতিরঝিল থানায় করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে আগাম জামিন দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের বেঞ্চ পুলিশ প্রতিবেদন হওয়া পর্যন্ত তাকে জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন এ কে এম এহসানুর রহমান।

আইনজীবী এহসানুর জানান, আগাম জামিন চেয়ে ব্যারিস্টার মওদুদের পক্ষে আবেদন করা হয়েছিল। আদালত তা মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় কাজে বাধা ও সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫৫ বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে রোববার দিবাগত রাতে হাতিরঝিল থানায় মামলাটি করে।  মামলার বাদী হিসেবে হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় গ্রেফতার হওয়া সাত আসামিকেও সোমবার আদালতে হাজির করে এক দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ডে নেওয়া নেতারা হলেন- কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি মোবাশ্বের আলম ভূইয়া, ঢাকা উত্তর যুবদলের ৪১ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি সামছুল হক ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গুলশান ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রাশেদ বিন সোলায়মান, গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কমিশনার শফিউদ্দিন শফি, ময়মনসিংহের ভালুকা থানা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও লাঙ্গলকোট থানা ছাত্রদলের সাবেক নেতা শিহাব খন্দকার।

মামলার এজাহারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী খান সোহেলের নামও উল্লেখ করা হয়েছে।

আসামির বিরুদ্ধে রোববার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যাওয়ার সময় মগবাজার রেলগেট এলাকায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও সোহরাওয়ার্দীর সমাবেশ থেকে নাশকতায় উসকানি দেয়ার অভিযোগ করা হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply