sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » কাশ্মিরে মান্নান ওয়ানি নিহত হওয়ার প্রতিবাদে সর্বাত্মক বনধ পালিত: পুলিশ-জনতা সংঘর্ষ



জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে পিএইচডি স্কলার মান্নান ওয়ানি নামে এক গেরিলা ও তার সঙ্গী নিহত হওয়ার প্রতিবাদে কাশ্মির উপত্যকায় সর্বাত্মক বনধ পালিত হয়েছে।

হুররিয়াত কনফারেন্সের প্রধান সাইয়্যেদ আলীশাহ গিলানীর নেতৃত্বাধীন যৌথ প্রতিরোধ নেতৃত্বের পক্ষ থেকে আজ (শুক্রবার) বনধের ডাক দেয়া হয়।

গতকাল (বৃহস্পতিবার) কুপওয়াড়া জেলার হান্দওয়াড়ায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে মান্নান ওয়ানি ও আশিক হুসেইন জারগার নামে দুই গেরিলা নিহত হয়।



মান্নান ওয়ানি
আজ বনধের ফলে রাজধানী শ্রীনগর ও অন্যান্য জেলায় দোকানপাট, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও সড়কে যান চলাচল বন্ধ ছিল। উত্তর কাশ্মিরের কুপওয়াড়ায় গোলযোগের আশঙ্কায় আজ সেখানকার স্কুল ও কলেজ বন্ধ রাখা হয়। এছাড়া নিরাপত্তাজনিত কারণে গোটা কাশ্মির উপত্যকা জুড়ে ট্রেন চলাচল বাতিল করা হয়। চলতি সপ্তাহে নিরাপত্তাজনিত কারণে এ নিয়ে তিনবার ট্রেন চলাচল স্থগিত করা হল। 

বনধকে কেন্দ্র করে আজ বিভিন্ন স্পর্শকাতর এলাকায় পুলিশ ও আধাসামরিক বাহিনী সিআরপিএফ জওয়ান মোতায়েন করা হয়। 



আজ জুমা নামাজ শেষে কুপওয়াড়া জেলার টেকিপোরাসহ বিভিন্ন এলাকায় সড়কে নেমে প্রতিবাদী জনতা বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় ক্ষুব্ধ মানুষজন নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মারমুখী জনতাকে ছত্রভঙ্গ করতে নিরাপত্তা বাহিনীকে এসময় পেলেটগান ব্যবহারসহ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করতে হয়।   

এদিকে, নিহত গেরিলা মান্নান ওয়ানি ও তার সহযোগীর জন্য আজ (শুক্রবার) দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ শহরে গায়েবানা জানাজা আদায় করা হয়। উত্তর কাশ্মিরের লোলাবের টেকিপোরাতে গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় ওই গেরিলাদের জানাজায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply