sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের ওয়ানডে দলে পান্থ



ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্য্যাচে জন্য ঘোষিত ভারতীয় দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ঋসভ পান্থ। ফলে দল থেকে বাদ পড়লেন দিনেশ কার্তিক। এছাড়া দুই পেসার ভুবেনশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দিয়েছে ভারতীয় নির্বাচকরা। অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন বিরাট কোহলি। সর্বশেষ টুর্নামেন্ট এশিয়া কাপে বিশ্রামে ছিলেন কোহলি।

ভারতের হয়ে এখন পর্যন্ত চারটি টেস্ট ও টি-২০ ম্যাচ খেলেছেন পান্থ। টি-২০তে নজর কাড়ত না পারলেও, টেস্টে নিজের কারিশমা দেখিয়েছেন তিনি। গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় পান্থের। ওভালের টেস্টে ১১৪ রানের ইনিংস খেলেন এই বাঁ-হাতি। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে প্রথমটিতে ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। তাই সাম্প্রতিক পারফরমেন্সের বিবেচনায় ওয়ানডে দলে সুযোগ পেলেন পান্থ। লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৩৪ ম্যাচে ১টি সেঞ্চুরি ও পাঁচটি হাফ-সেঞ্চুরিতে ৮৩৮ রান করেছেন পান্থ।
এশিয়া কাপ চলাকালীন ইনজুরিতে পড়েন অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া। পুরোপুরি সুস্থ হতে না পারায় দলে সুযোগ পাননি তিনি। এশিয়া কাপের ফাইনালে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া কেদার যাদবেরও সুযোগ হয়নি দলে।

এক বছর আগে ওয়ানডে খেলা পেসার মোহাম্মদ সামিকে দলে রেখেছে ভারত। সম্প্রতি ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্ট ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছিলেন তিনি। ইংলিশদের বিপক্ষে সিরিজে ১৬টি উইকেট নেন সামি। ক্যারিবীয়দের বিপক্ষে ২টি উইকেট নিয়েছেন এই ডান-হাতি পেসার।
আগামী ২১ অক্টোবর থেকে গুহাটিতে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।
ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইদু, মনিষ পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, ঋসভ পান্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, কলদীপ যাদব, মোহাম্মদ সামি, খলিল আহমেদ ও শারদুল ঠাকুর।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply