sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » শীতলক্ষ্যা নদীতে নির্মিত সেতুর উদ্বোধন চলতি মাসেই



শীতলক্ষ্যা নদীতে নির্মিত সেতু উদ্বোধনের মধ্য দিয়ে চালু হতে যাচ্ছে নরসিংদী ও গাজীপুর জেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত গাজীপুর-আজমতপুর-ইটাখোলা আঞ্চলিক মহাসড়ক। সড়কটি চালু হলে দুই জেলার আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি, ঢাকার সঙ্গে সড়ক পথে দূরত্ব কমবে সিলেটসহ উত্তর পূর্বাঞ্চলের। এই মাসেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুটির  উদ্বোধন করতে পারেন বলে জানিয়েছে সড়ক বিভাগ।


 নরসিংদী ও গাজীপুর জেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত গাজীপুর-আজমতপুর-ইটাখোলা আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ শেষ হয় ২০১৬ সালে। কিন্তু ৪০ কিলোমিটারের সড়কটির চরসিন্ধুরে শীতলক্ষ্যা নদীতে সেতু নির্মাণ না হওয়ায় চালু হচ্ছিল না যান চলাচল।

চলতি বছরের জুনে শেষ হয় ২০১৬ সালের এপ্রিলে শুরু হওয়া সেতুর নির্মাণ। সড়ক ও জনপথ বিভাগ ২৬ মাসে সেতুটি নির্মাণকাজ শেষ করে, এখন সেটি উদ্বোধনের অপেক্ষায়।

সড়কটি চালু হলে শিল্প সমৃদ্ধ গাজীপুর ও নরসিংদী জেলার আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি সহজতর হবে ঢাকার সঙ্গে সিলেটসহ উত্তর পূর্বাঞ্চলের মানুষের সড়ক যোগাযোগ। চাপ কমবে গাজীপুর থেকে ঢাকা হয়ে কাঁচপুর ও টঙ্গী সড়কে চলাচলকারী পরিবহনের।

সড়কটি গাজীপুরের আজমতপুর থেকে সরাসরি নরসিংদীর ইটাখোলায় ঢাকা-সিলেট মহাসড়কে যুক্ত হওয়ায় দুই জেলার ব্যবসা বাণিজ্য প্রসারে ব্যাপক ভূমিকা রাখবে বলে মনে করছেন নরসিংদী চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মামুন।

এই মাসে যে কোন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শীতলক্ষ্যা নদীতে নির্মিত সেতুটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন নরসিংদী সড়ক ও জনপথ অধিদপ্তরের  নির্বাহী প্রকৌশলী মো: মনিরুজ্জামান।

৫শ ১০ দশমিক ৪ শূন্য ২ মিটার দৈর্ঘ্য ও ১০ দশমিক ২শ ৫০ মিটার প্রস্থের এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে ১শ ২৭ কোটি ২৮ লাখ টাকা

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply