sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আর্জেন্টিনা পরীক্ষার আগে সৌদির বিপক্ষে ব্রাজিলের জয়



চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ের আগে সৌদি আরবের বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। ফিফা র‌্যাংকিংয়ের ৭১তম অবস্থানে থাকা দলটিকে ২-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
শুক্রবার রাতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড নিয়েই মাঠে নামে দক্ষিণ আমেরিকার দেশটি। ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে ব্যস্ত হয়ে পড়ে দুইদল। সৌদির জালে বল জড়ানের জন্য ব্রাজিলিয়ানরা মরিয়া হয়ে উঠলেও সফল হতে পারছিলেন না।
রিয়াদের কিং সাউদ স্টেডিয়াম মাঠে প্রথমার্ধের প্রায় পুরোটাই সফরকারীদের আক্রমণ নস্যাৎ করে দেয় সৌদির রক্ষণভাগ। তবে ৪৩ মিনিটের মাথায় লিড পায় তিতের শিষ্যরা। অধিনায়ক নেইমারের দেয়া পাসে গোল দেন গ্যাব্রিয়েল জেসুস। জাতীয় দলের জার্সিতে ম্যানচেস্টার সিটির এই তারকার ১১তম গোল এটি। ১-০ গোল নিয়েই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে সেলেকাওরা। ছেড়ে কথা বলেনি স্বাগকিতরাও। পাল্টা আক্রমণ চালায় আর্জেন্টাইন কোচ হুয়ান অ্যান্তোনিও পিজ্জির শিষ্যরা। যদিও ফিনিশিংয়ের দুর্বলতার কারণে বার বার ব্যর্থ হতে হয় সৌদিয়ানরা।
ম্যাচের একেবারে শেষ সময় (৯০+৬) দলের মান বাঁচান জুভেন্টাস ডিফেন্ডার আলেক্স সান্দ্রো। এবারও মূল নায়ক নেইমার। প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) ফরোয়ার্ডের কর্নার থেকে হেডের মাধ্যমে দ্বিতীয় গোলটি আসে। এতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেকাওরা।
আগামী মঙ্গলবার জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে নেইমারের দল। ফুটবলের সবচেয়ে সেরা এই প্রতিদ্বন্দ্বিতাকে ‘ব্যাটল অব দ্য সাউথ আমেরিকানস’ বলা হয়

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply