sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » খাশোগি হত্যার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন: সৌদি আরব



ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর হত্যার অভিযোগ অস্বীকার করেছে রিয়াদ। তারা এটিকে ‘মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগ’ হিসেবে বর্ণনা করেছেন।

গেল ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট থেকে খাশোগি নিখোঁজ হওয়ার ১১ দিন পর সৌদির স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আব্দুলআজিজ বিন সৌদ বিন নাইফ বিন আব্দুলআজিজ দেশটির বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছে।

তুরস্কের কর্তৃপক্ষের অভিযোগ, সৌদি এজেন্টদের একটি টিম খাশোগিকে হত্যা করেছে। তুরস্কের একটি সূত্র জানিয়েছে, খাশোগিকে হত্যার অডিও এবং ভিডিও প্রমাণ রয়েছে তাদের কাছে।

যদিও সৌদি আরবের দাবি, খাশোগি কনস্যুলেট প্রবেশের কিছুক্ষণ পরই বের হয়ে যান।

সৌদি প্রেস এজেন্সি জানাচ্ছে, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন তার দেশ ‘পুরো সত্য’ খুঁজে বের করবে। এসময় তিনি ‘হত্যার নির্দেশ দেয়ার’ খবরকে ‘ভিত্তিহীন’ বলে উল্লেখ করেছেন।

খাশোগির নিখোঁজ ও হত্যার খবরে আন্তর্জাতিক পরিমণ্ডলে ঝড় উঠেছে। খাশোগির নিখোঁজ হওয়ার খবর বিশেষ করে এ ধরনের ঘটনা ‘দৃশ্যত স্বাভাবিক’ হয়ে যাওয়ায় ‘উদ্বেগ’ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

তিনি বলেন, এটা যাতে না ঘটে সেটির ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায়ের সরব হওয়ার বিষয়টি পুরোপুরি নিশ্চিত করা প্রয়োজন।

খাশোগির ব্যাপারে কী ঘটেছে সেটি বের করা জরুরি বলেও জাতিসংঘের মহাসচিব মন্তব্য করেন।

এদিকে সৌদির ঘনিষ্ঠ মিত্র মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও সত্য বের করার প্রতিশ্রুতি দিয়েছেন। শুক্রবার ট্রাম্প বলেন, তিনি ‘তুরস্কের ভয়াবহ অবস্থা’ নিয়ে সৌদি বাদশাহ সালমানকে ফোন দেবেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply