sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » এসএ গেমস'র ১৪তম আসর পেছাচ্ছে



পিছিয়ে যাচ্ছে সাউথ এশিয়ান গেমসের ১৪তম আসর। আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না হলেও মার্চে নয় 'এসএ গেমস' মাঠে গড়াতে পারে আগামী বছরের আগস্টে। জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর। আর কারণ হিসেবে নিদিষ্ট সময়ের মধ্যে আয়োজক দেশ নেপালের, ম্যাচ ভেন্যু সংস্কার না হওয়ার কথা জানান তিনি। সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের সমর্থন পেলে আবারো ইন্দোবাংলা গেমস চালু করার প্রত্যাশা বিওএ'র কর্মকর্তা আসাদুজ্জামান কোহিনুরের।


 ট্র্যাক এন্ড ফিল্ডে দক্ষিণ এশিয়ার সব চাইতে বড় আসর। অথচ ১৯৮৪ সাল থেকে শুরু হওয়ার পর, কখনই একটা নির্দিষ্ট সূচি ছিলো না এসএ গেমসের। ১, ২, ৪ কিংবা ৫ বছর পরও মাঠে গড়িয়েছে এই ইভেন্ট।

এসএ গেমসের সবশেষ আসরটি বসে ২০১৬ সালে ভারতের গোহাটিতে। পূর্ব সূচি অনুযায়ী ১৪তম আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা আগামী বছরের মার্চে নেপালের কাঠমান্ডুর পোখারায়। তবে ভেন্যু নিয়েই বাধছে যত বিপত্তি।

হাতে ৫ মাস সময় থাকলেও এখনও ৪০ ভেন্যুর শতাংশ কাজই সম্পন্ন করতে পারেনি স্বাগতিক নেপাল। ফলে শঙ্কা দেখা দিয়েছে যথাসময়ে গেমস শুরু হওয়া নিয়ে। সেক্ষেত্রে মার্চের পরিবর্তে আসরটি হতে পারে আগস্টে। কিংবা নেপাল অপারগ হলে, অন্য কোনো দেশও আয়োজক হতে পারে।


আশার আলো নেই ৪র্থ ইন্দো বাংলা গেমস নিয়েও। ২০১৫ সালে স্থগিত এই আসরটি অনুষ্ঠানের ব্যাপারে আগ্রহের কমতি নেই বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের। তবে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের অসহযোগিতা আর স্থানীয় কোন্দলেই মূলত থমকে আছে ইন্দো বাংলা গেমসের ভবিষ্যত।

তবে এই দুই আসর নিয়ে শঙ্কার মেঘ কেটে গেলে দ্রুততম সময়ের মধ্যেই বাংলাদেশ অ্যাথলিটিক্স দলের ক্যাম্প শুরু করার অঙ্গিকার অলিম্পিকের শীর্ষ এই কর্তার কন্ঠে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply