sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » জাতীয় ঐক্যে অনৈক্যের সুর>< পৃথকভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল-বদরুদ্দোজা চৌধুরী


জাতীয় ঐক্যে অনৈক্যের সুর>< পৃথকভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল-বদরুদ্দোজা চৌধুরী

পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করে একই সময়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য ও ডা. বদরুদ্দোজা চৌধুরী সংবাদ সম্মেলন ডেকেছেন।




শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা ৬টায় পৃথকভাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ঐক্যের ঘোষণা দেবেন ড. কামাল হোসেন।

অপরদিকে বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম জানান, সন্ধ্যা সাড়ে ৬টায় বারিধারার ১২ নম্বর রোড, ১৯ নম্বর বাড়িতে সংবাদ সম্মেলন করবেন বি. চৌধুরী।

এর অাগে শনিবার (১৩ অক্টোবর) বিকেল ৩টার দিকে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে বৈঠকে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন, জাসদ সভাপতি আ স আব্দুর রব, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা।




বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণ পর মির্জা ফখরুল পাশের ভবনে ব্যারিস্টার মওদুদ আহমদ এর সঙ্গে আলাদা বৈঠক করেন। এরপর তিনি আবার ড. কামালের চেম্বারে বৈঠকে অংশ নেন। সেখানে যোগ দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও।

এদিকে, বিকেল ৪টার দিকে পূর্ব নির্ধারিত স্থান ড. কামালের বাসার বৈঠকে যোগ দিতে এসে ড. কাম

ালকে না পেয়ে ফিরে যান ডা. বদরুদ্দোজা চৌধুরীসহ বিকল্প ধারার নেতারা। পরে তারা সন্ধ্যায় বারিধারায় সংবাদ সম্মেলন আহ্বান করেন। একইসময় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল হোসেন।










জাতীয় ঐক্যে অনৈক্যের সুর

ড. কামাল হোসেনের চেম্বারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ যুক্তফ্রন্ট নেতারা বৈঠক করেছেন। সন্ধ্যা ৬ টায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন ড. কামাল হোসেন।

তবে ড. কামাল হোসেনকে বাসায় না পেয়ে বাসায় ফিরে গেছেন বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, ড. কামাল হোসেন বাসায় দাওয়াত দিয়েও বাসায় ছিলেন না।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং ডাক্তার বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের সঙ্গে বিএনপির বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া সন্ধ্যা ৬ টায় জাতীয় প্রেসক্লাবে ঘোষণা দেয়ার কথা রয়েছে।

শ‌নিবার রাজধানীর মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির তৃতীয় তলায় ড. কামাল হোসেনের চেম্বারে এসব তথ্য জানান গণফোরামের গণমাধ্যম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

তিনি জানান, সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লা‌বে বৃহত্তর জাতীয় ঐক্যের ঘোষণা হবে ‘জাতীয় ঐক্যফ্রন্টে’র ব্যানা‌রে।





এর আগে বিকেল ৫ টায় রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত নেতা‌দে‌র ও বিএনপি নেতাদের বৈঠক হওয়ার কথা ছিলো। বৈঠকের পরই ঘোষণা হওয়ার কথা ছিল বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া।

কিন্তু এরই মধ্যে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নেতারা বৈঠক করেন। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন। বিকেল সাড়ে তিনটার দিকে তিনি কামাল হোসেনের চেম্বার থেকে বের হয়ে যান। এ সময় গণমাধ্যমের সঙ্গে তিনি কোনো কথা বলেননি।

ড. কামাল হোসেনের চেম্বার থেকে বেরিয়ে তিনি পা‌শেই বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহমেদের চেম্বারে যান। পরে আবার ৪টার দিকে ড. কামালের চেম্বারে প্রবেশ করেন।

বিকালে পৌ‌নে ৪ টার দি‌কে বদরু‌দ্দোজা চৌধুরী ড. কামাল হো‌সে‌নের বাসায় গি‌য়ে ফি‌রে যান। বি‌কেল ৪ টার দি‌কে ম‌তি‌ঝি‌লের ড. কামা‌লের চেম্বা‌রে আ‌সেন মাহমুদুর রহমান মান্না।

ড. কামালের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন বি. চৌধুরী। দরজা খোলা হয়নি বলে অভিমান করে বাড়ি ফিরে গেছেন তিনি৷ সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজধানীর বারিধারার বাসায় সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বদরুদ্দোজা চৌধুরী।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply