Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মেহেরপুরে যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী





 ;মেহেরপুরে যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন প্রদানের মাধ্যমে যুবদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা, যুব সমাজকে সুসংগঠিত করা, সুশৃক্সখল এবং উৎপাদনমুখী শক্তিতে রুপান্তর করার লক্ষ্যে নিয়ে মেহেরপুরে যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন। একই সাথে সারাদেশে ৬টি যুব প্রশিক্ষণ কেন্দ্র, ৬৬টি শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম, ৩৮টি মাল্টি স্পোর্টস কমেপ্লক্স ও ৭৩টি যুব ও ক্রীড়া স্থাপনার উদ্বোধন করেন।
মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরে কর্মকর্তারা, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অন্যদের মধ্যে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, স্থানীয় সরকারের উপপরিচালক খায়রুল হাসান, অতিরিক্ত জেলা প্রশানস তৌফিকুর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোক্তার হোসেন দেওয়ান, জেলা যুব উন্নয়ন অধিদপ্তদরের উপপরিচালক গিয়াস উদ্দীন আহমেদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. আখতারুজ্জামান, জেলা পরিষদের সদস্য শামিম আরা হীরা, শাহিন উদ্দিন, খাজা ময়নদ্দিন লিটন, আব্দুর রাজ্জাক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলি ইয়াসমিন, শহর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
১২ কোটি ৪২ লাখ ২৫ হাজার টাকা ব্যায়ে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে পুলিশ লাইনের পাশে নির্মিত যুব প্রশিক্ষন কেন্দ্র থেকে প্রতিবছর চারশ প্রশিক্ষার্থী আবাসিক সুবিধায় এবং হাজার খানেক প্রশিক্ষনার্থী অনাবাসিক ভাবে বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ করার ব্যবস্থা করা হয়েছে। এই কেন্দ্র থেকে কুষি উৎপাদন, প্রাণি প্রতিপালন, মৎস্য চাষ, ব্লক-বাটিক, স্ক্রিণ প্রিন্ট ও পোষাক তৈরী, ক্ষুদ্র ও কুটির শিল্প, কম্পিউটার প্রশিক্ষন, মোবাইল ফোন সার্ভিসিং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হবে






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply