sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » নারী ফুটবলারদের ১০ লাখ টাকা করে সম্মাননা দিলেন প্রধানমন্ত্রী



এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে গ্রুপসেরা ও সাফ অনূর্ধ্ব-১৮ তে অপরাজিত চ্যাম্পিয়ন, নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে দুই দলকে আলাদা সংবর্ধনার পাশাপাশি প্রত্যেক ফুটবলারকে দেয়া হয় দশ লাখ টাকা করে আর্থিক সম্মাননা। এসময় প্রধানমন্ত্রী প্রত্যাশা করেন, ক্রীড়াঙ্গনে মেয়েদের এমন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। কিশোরীরা জানান, এমন সংবর্ধনা ভবিষ্যতে ভালো খেলতে আরো উৎসাহিত করবে।


 নারীদের ফুটবলে জয়যাত্রা চলছেই। সেই যাত্রার দৃপ্তসৈনিক বাংলার অদম্য কিশোরীরা। বয়সভিত্তিক পর্যায়ে একের পর এক জয়ের মুকুট ছিনিয়ে আনছে তারা। বিজয় কেতন উড়াচ্ছে লাল-সবুজের, সাফল্যমন্ডিত করছে দেশের ফুটবলকে।

ক'দিন আগেই ভুটানে আরো একবার লাল সবুজের জয়জয়কার। প্রথমবারের মতো অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৮ সাফে অপরাজিত চ্যাম্পিয়ন মৌসুমি-মারিয়ারা। তারও আগে এএফসি বাছাইপর্বে গ্রুপসেরা হয়েছে অনূর্ধ্ব-১৬ দল। এবার দুই দলের ২৩ ফুটবলারকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে মেয়েদের সঙ্গে সৌজন্য বিনিময়ের পর, স্মারক বল তুলে দেন প্রধানমন্ত্রী। প্রতি ফুটবলারকে দেয়া হয় দশ লাখ টাকার আর্থিক সম্মাননাও। প্রধানমন্ত্রীর প্রত্যাশা, মেয়েদের ফুটবলে এমন জয়যাত্রা অব্যাহত থাকলে, সেটি ছড়িয়ে যাবে আরো বহুমাত্রায়।

প্রধানমন্ত্রী বলেন, 'মেয়েদের খেলা খুব ভালো। আমি চাই খেলাধূলায় বাংলাদেশের ছেলে মেয়েরা আরো এগিয়ে যাক।'

ক্রীড়াঙ্গনের উন্নয়নে সবসময় পাশে থাকার প্রতিশ্রুতিও দিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, 'খেলাধূলাকে এগিয়ে নিতে যা যা প্রয়োজন আমি সবসময় তা তা করবো।'

সংবর্ধিত কিশোরীরা উৎফুল্ল-সম্মানিত। জানালেন, এমন সম্মাননা সাফল্যক্ষুধা আরো বাড়াবে।

সংবর্ধনা অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সহ ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারাও।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply