sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » সমালোচনার জবাবে সানিয়া



ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা যে, মা হতে চলেছেন এই খবর সোশ্যাল মিডিয়ার কল্যানে সবারই জানা। সম্প্রতি তার সন্তানের ‘বেবি শাওয়ার’ আয়োজিত হল খুব ধুমধাম করেই। সানিয়া মির্জা ও তার স্বামী ক্রিকেটার শোয়েব মালিক কেক কেটে অনুষ্ঠান করেন। অনুষ্ঠানের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

ওইসব ছবি দেখে এরপর থেকে অনেকেই সানিয়াকে তার অনাগত সন্তান হওয়া নিয়ে পরামর্শ দিয়ে যাচ্ছেন। এগুলোতে অনেকে অবশ্য সুদর্শনী সানিয়াকে নিয়ে সমালোচনা করছেন। এসবের পরিপ্রেক্ষিতে এক টুইট বার্তায় প্রতিক্রিয়া জানিয়ছেন সানিয়া।

শুক্রবার টুইটে সানিয়া লেখেন, ‘যারা আমাকে পরামর্শ দিয়েছেন তাদেরকে বলছি, আপনারা অনেকেই ভাবছেন যে সন্তান জন্ম দেওয়া মানে নয় মাস একেবারে নিস্তব্ধ হয়ে যাওয়া, ঘরে বন্দি থাকা। এছাড়া অনেকে মনে করেন অন্ত:স্বত্ত্বা হওয়া মানে নারীকে ধরা যাবে না ছোঁয়া যাবে না। অন্ত:স্বত্ত্বা মানে অসুস্থ্য হয়ে পড়া। তাদের প্রতি সম্মান রেখেই বলছি, অন্ত:স্বত্ত্বা হওয়া মানে অসুস্থ্ হয়ে পড়া নয়। বরং সন্তান পেটে আসা প্রাকৃতিক, এ সময়ে মেয়েরা স্বাভাবিক থাকে। এ সময়ে তাঁদের ধরাছোঁয়া যায়।

সমালোচকদের এক হাত নিয়ে সানিয়া বলেন, অন্ত:স্বত্ত্বা নারীকে নিয়ে কথা বলার আগে একবার ভেবে দেখবেন আপনার পৃথিবীতে আসা কিভাবে? আপনিও মায়ের পেট থেকেই পৃথিবীতে এসেছেন। 

কেউ ভাবছেন ঘরের মধ্যে বসে থাকা, যেন লজ্জার হাত থেকে বাঁচা যায়। কিন্তু আমি তা চিন্তা করি না। আমি বলতে চাই যখন নারীরা গর্ভবতী হয় সেটি কোনো রোগ নয়।

তিনি বলেন, গর্ভবতী হলে নারীরা সাধারণ মানুষই থাকে। তাদের অধিকার আছে স্বাভাবিক জীবন যাবন করার এবং স্বাভাবিকভাবে চলাফেরা করার। সুতরাং যারা এর ব্যতিক্রম ভাবছেন আমি তাদেরকে বলব আপনি একটু ভাবুন যে, আপনি আপনার মায়ের গর্ভ থেকেই জন্ম গ্রহণ করেছেন

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply