sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আগামী বছর আইপিএল হবে এই মাসে! কিন্তু কেন?


  আগামী বছর আইপিএল হবে এই মাসে! কিন্তু কেন?
  আগামী বছর বিশ্বকাপের আগে পেসারদের পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী। বিসিসিআইকে সে বিষয়ে পরামর্শও দেন তাঁরা। বিরাট বলেছিলেন, আসন্ন আইপিএল-এ পেসারদের খেলার প্রয়োজন নেই। কারণ আইপিএল-এর দিন দশেক পরই ইংল্যান্ডে শুরু বিশ্বকাপ। সরাসরি না হলেও এবার ঘুরিয়ে বিরাটের প্রস্তাবে সম্মতি দিতে চলেছে বোর্ড।


হিসাব মতো আইপিএল শুরু হওয়ার কথা এপ্রিলের প্রথম সপ্তাহে। শেষ হবে মে মাসের তৃতীয় সপ্তাহ নাগাদ। আর ইংল্যান্ডে বিশ্বকাপ হবে ৩০ মে থেকে ১৪ জুলাই। অর্থাৎ যাঁরা আইপিএল খেলবেন তাঁদের বিশ্রাম পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। দু’টো পিঠোপিঠি টুর্নামেন্ট খেলতে গিয়ে বিপদে পড়বেন বোলাররা। তেমনই মনে করছেন ভারতীয় দলের অধিনায়ক। দিন কয়েক আগে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি বা সিওএ-র সঙ্গে বসেছিলেন কোহলি, রোহিত শর্মা, রবি শাস্ত্রীরা। সেখানেই কোহলি সিওএ-কে জানান, যদি সম্ভব হয় আগামী বছর আইপিএল থেকে ভারতীয় পেসারদের দূরে সরিয়ে রাখার ব্যবস্থা করুক। তাহলে বিশ্বকাপে ভারত অনেক ভাল ফল করতে পারবে। কোহলির কথায় উঠে আসে জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারদের নাম। যদিও শাস্ত্রী ও কোহলির সঙ্গে একমত হননি রোহিত। তাঁর মতে, এমন সিদ্ধান্ত ফ্র্যাঞ্চাইজিরা কোনওভাবেই মেনে নেবে না। তাছাড়া এর সঙ্গে ক্রিকেটারদের আর্থিক দিকটিও জড়িত। একই কারণে সিওএ-ও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। তবে কোহলির পরামর্শকেও ফেলে দিচ্ছে না বোর্ড। তাই অন্য একটি উপায় খুঁজে বের করা হয়েছে বলে খবর।


ইএসপিএন ক্রিকইনফোর খবর অনুযায়ী, আগামী বছর আইপিএল-কে এগিয়ে আনার চিন্তা-ভাবনা করছে বিসিসিআই। এপ্রিলের পরিবর্তে মার্চেই শুরু হতে পারে কুড়ি-বিশের ক্লাব টুর্নামেন্ট। এমনটা হলে পেসারদের আইপিএল খেলতেও যেমন কোনও বাধা থাকবে না, তেমনই কোহলির পরামর্শ মেনে বিশ্বকাপের আগে তাঁদের বিশ্রাম দেওয়াও সম্ভব হবে। তবে আগামী বছর ভারতেই আইপিএল-এর আসর বসবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। বিসিসিআইয়ের আপ্রাণ চেষ্টা করবে এ দেশেই যাতে টুর্নামেন্ট হয়। তবে কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করার পরই সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে বলে খবর।
 
 


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply