sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আজ শুরু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮


বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের হাত ধরে আজ ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হতে চলেছে। এই অনুষ্ঠানে সুপার হিরো শাহরুখ খানেরও উপস্থিত থাকার কথা রয়েছে। কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে স্থানীয় সময় বিকাল সাড়ে চারটায় সাড়ম্বর এই আয়োজন শুরু হওয়ার কথা।


 পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও বলিউড ও টালিউটের বহু তারকাকে এক মঞ্চে দেখা যাবে আজ শনিবার।  বাংলা চলচ্চিত্রের একশ বছর উপলক্ষে এবার কলকাতা আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবকে সাজানো হয়েছে খানিকটা ব্যতিক্রম ভাবনায়।

আর সে জন্যই মহানায়ক উত্তমকুমারকে উৎসবে পর্দায় পর্দায় রাখা হয়েছে এবার। এ্যন্টনি ফিরিঙ্গি ছবি দিয়ে সূচনা হব চলচ্চিত্র জগতের এই মহাপার্বনের।

তাছাড়াও মহানায়কের অভিনিত আরো ১৪ টি ছবি দেখানো হবে দশ দিনের এই আয়োজনে। এবার চলচ্চিত্র ‍উৎসবে ফোকাস কান্ট্রি অস্ট্রেলিয়া। বিশেষ ফোকাস কান্ট্রি তিউনিশিয়া।

১৬ প্রেক্ষাগৃহে ৭০ টি দেশের ৩২১ টি চলচ্চিত্র দেখানো হবে এবারের আয়োজনে। এর মধ্যে রয়েছে পূর্ণদৈর্ঘ ১৫০ টি এবং স্বল্প দৈর্ঘ, তথ্যচিত্র ১৭২ টি।

আয়োজকরা জানিয়েছেন, আজকের এই অনুষ্ঠানের বিশেষ আমন্ত্রিত অতিথির তালিকায় রয়েছেন জয়া বচ্চন, শর্মিলা ঠাকুর, মহেশ ভাট, সঞ্জয় দত্ত ও নন্দিতা দাস।

আর বিদেশি অতিথিদের তালিকায় রয়েছেন ইরানের পরিচালক মজিক মাজিদিম, ফিলিপ নয়েস ও জিল বিলকক ও সাইমন বেকার প্রমুখ।

নন্দন,১ নন্দন ২, নন্দন ৩ ছাড়াও রবীন্দ্রসন, শিশিরমঞ্চ ছাড়াও সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ১৬ টি প্রেক্ষাগৃহে আগামী দশ দিনের ধারাবাহিকভাবে এই চলচ্চিত্র গুলো দেখানো হবে।

এবারের চলচ্চিত্র উৎসবে জায়গা পেয়েছে একটি নাটকও। হীরালালের বায়োস্কোপ নামের ওই নাটক মঞ্চস্থ হবে ১৩ নভেম্বর মধুসূদন মঞ্চে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply