sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » দ্বিপাক্ষিক আলোচনার নামে ইরানের সঙ্গে প্রতারণা করছে আমেরিকা: জারিফ


ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ তেহরান ও ওয়াশিংটনের মধ্যে সরাসরি আলোচনার বিষয়ে আমেরিকার প্রতারণাপূর্ণ নীতির কড়া সমালোচনা করেছেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে আলোচনার ব্যাপারে মার্কিন কর্মকর্তাদের আগ্রহ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী জারিফকে প্রশ্ন করা হলে জবাবে তিনি আজ (শনিবার) রেডিও তেহরানকে বলেন, "আমেরিকা এমন ভাব দেখাচ্ছে যে তারা ইরানের সঙ্গে আলোচনার ব্যাপারে খুবই আগ্রহী। কিন্তু তেহরান বিশ্বাস করে যে, ওয়াশিংটন আলোচনার নামে তারা ইরানের সঙ্গে ভন্ডামিপূর্ণ নীতি অবলম্বন করছে।" তবে ইরান সরকার আমেরিকার এ প্রতারণাপূর্ণ নীতি সবার সামনে উন্মুক্ত করবে বলেও জানান তিনি।

জারিফ আরো বলেন, দীর্ঘ আড়াই বছরের আলোচনা শেষে ২০১৫ সালে ইরান ও ছয় জাতিগোষ্ঠীর মধ্যে সই হওয়া সমঝোতা থেকে একতরফাভাবে বেরিয়ে গিয়ে আমেরিকা নিজেই এ আন্তর্জাতিক সমঝোতা বিষয়ে সন্দেহ পোষণ করে।  তিনি বলেন, "আমরা ঘোষণা করেছি যে, যদি কোনো সরকার তাদের প্রতিশ্রুতি রক্ষা না করেন তাহলে তাদের সঙ্গে আলোচনার কোনো প্রশ্নই উঠে না।"  ইরানের এ শীর্ষস্থানীয় কূটনীতিক  আরো বলেন, তেহরান আমেরিকার নানা প্রতারণা ও ভণ্ডামি বিশ্বের সামনে তুলে ধরবে এবং এতে আমেরিকা আরো একঘরে হয়ে পড়বে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply