sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » নোট বাতিল ও কালো টাকা ইস্যুতে দেশবাসীকে বোকা বানানো হয়েছে: রাহুল



ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেস- শহুরে মাওবাদীদের পাশে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আজ (শুক্রবার) বিজেপিশাসিত ছত্তিসগড়ে এক নির্বাচনি সমাবেশে দেয়া ভাষণে ওই মন্তব্য করেন।

অন্যদিকে, একইদিনে ছত্তিসগড়ে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, নোট বাতিল ও কালো টাকা ফিরিয়ে আনার নাম করে দেশবাসীকে বোকা বানানো হয়েছে।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
আজ প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, ‘শহুরে মাওবাদীরা শহরে এসি ঘরে  থাকেন, তাঁদের সন্তানরা বিদেশে পড়াশোনা করেন। কিন্তু ওঁরা বসে বসে আদিবাসী সন্তানদের জীবন ধ্বংস করার কাজ করছেন। কংগ্রেস দল শহুরে মাওবাদীদের পাশে দাঁড়িয়েছে। মাওবাদকে ইস্যু করে তাঁরা নির্বাচনে সুবিধা পাওয়ার চেষ্টা করছে। কংগ্রেস দলিত, নিপীড়িত, শোষিত, বঞ্চিত ও গরীবদের কেবল  নিজেদের ‘ভোট ব্যাঙ্ক’ হিসেবে মনে করে থাকে। তাঁরা এদেরকে মানুষ বলে ভাবেন না!’

প্রধানমন্ত্রী বলেন, ‘যারা গণতন্ত্রকে শেষ করতে চায় তাদেরকে বেশি করে ভোট দিয়ে কঠোর জবাব দিন। বোমা-বন্দুকের পথে কোনো সমস্যার সমাধান হয় না বলেও প্রধানমন্ত্রী আজ বলেন।

অন্যদিকে, আজ  কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, নোট বাতিল ও কালো টাকা ফিরিয়ে আনার নাম করে দেশবাসীকে বোকা বানানো হয়েছে। তিনি আজ (শুক্রবার) বিজেপিশাসিত ছত্তিসগড়ে এক নির্বাচনি সমাবেশে ওই মন্তব্য করেন।


ভারতের কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী
রাহুল বলেন, ‘কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকার সাধারণ মানুষের কাছ থেকে অর্থ ছিনিয়ে নিয়ে ১৫ শিল্পপতিকে দিয়েছেন। মোদিজি নোট বাতিল করে আমজনতাকে ব্যাঙ্কের লাইনে দাঁড় করিয়ে দিয়েছিলেন। এরফলে কেবল ‘চৌকিদার’-এর (প্রধানমন্ত্রী) বন্ধুদেরই ভালো হয়েছে, অন্য কারও ভালো হয়নি। প্রধানমন্ত্রী তাঁর কিছু ব্যবসায়ী বন্ধুদের তিন লাখ কোটি টাকারও  বেশি ঋণ মওকুফ করলেও কৃষকদের জন্য কিছুই করেননি!

নীরব মোদি, বিজয় মালিয়া, মেহুল চোকসি দেশের অর্থ নিয়ে বিদেশে পালিয়েছে। বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে সাক্ষাৎ করেছেন!’

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply