sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আরও রিপোর্টারের পাস বাতিলের হুমকি ট্রাম্পের


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের আরও রিপোর্টারের পাস বাতিলের হুমকি দিয়েছেন। সিএনএন-র করেসপন্ডেন্ট জিম আকোস্টার পাস বাতিলের পর তার প্রশাসনের সমালোচনার জবাবে এমন হুমকি দিলেন ট্রাম্প। খবর আল-জাজিরার।

শুক্রবার হোয়াইট হাউজের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনকালে আকোস্টাকে এক হাত নিয়েছেন ট্রাম্প। এসময় তিনি তাকে ‘অপেশাদার’ উল্লেখ করে আরও সাংবাদিকের পাস বাতিলের হুমকি দিয়েছেন।

প্রয়াত রিপাবলিকান প্রেসিডেন্ট রোনাল্ড রিগানও এমন আচরণ করতেন উল্লেখ করে ট্রাম্প বলেন, হোয়াইট হাউজকে আপনাদের সম্মান করতে হবে, প্রেসিডেন্টকে আপনাদের সম্মান করতে হবে।

এমনকি ট্রাম্প যখন এসব কথা বলছিলেন, তখন সিএনএনের সাংবাদিক এপ্রিল রায়ানকে ‘কুৎসিত’ এবং ‘অভাগা’ বলেও সম্বোধন করেন।

ট্রাম্প সুযোগ পেলেই মিডিয়াকে এক হাত নেন। তবে তার সবশেষ কর্মকাণ্ড নাগরিক অধিকার গ্রুপ সমালোচনা করেছে।

আমেরিকান সিভিল লির্বাটিজ ইউনিয়ন (এসিএলইউ) এক টুইট বার্তায় জানিয়েছে, এটি একজন কর্তৃত্ববাদীর নাটকের বই থেকে সরাসরি হুমকি।

পেন আমেরিকাও এটি নিয়ে টুইট করেছে। সেখানে তারা লিখেছে, হোয়াইট হাউজের আরও রিপোর্টারের পাস বাতিলে প্রেসিডেন্ট ট্রাম্পের হুমকি খুবই উদ্বেগজনক।

তারা আরও লিখেন, পাল্টা জবাব হিসেবে প্রেস পাস দিতে অস্বীকৃতি জানানো প্রথম সংশোধনীর লঙ্ঘন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট  ট্রাম্পের সঙ্গে তর্ক করায় বুধবার আকোস্টার প্রেস পাস বাতিল করে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে অভিবাসীসহ বেশ কয়েকটি ইস্যুতে প্রশ্ন করে ট্রাম্পের সঙ্গে বিতর্কে জড়ান ওই সাংবাদিক।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply