sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আমার চলার পথ এত সহজ ছিল না’



অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করতে আবারো আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শত বাধা মোকাবেলা করে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে সরকার কাজ করছে বলেও জানান তিনি।


 বৃহস্পতিবার (০১ নভেম্বর) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

চলতি মেয়াদে সরকার গঠনের পর একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের এই আয়োজন। গণভবনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই আয়োজনের সঙ্গে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০টি মন্ত্রণালয়ের ও বিভাগের আওতায় ৫৬টি জেলায় বিদ্যুৎ, সড়ক ,সেতু, রেললাইন, সরকারি অফিস, আদালত ও অবকাঠামো নির্মাণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় ১১০০টি ইউনিয়নে ইন্টারনেট সংযোগের শুভ উদ্বোধন করেন সরকার প্রধান।

ভিডিও কনফারেন্স প্রযুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য ও সরকারি কর্মকর্তা কর্মচারী এবং সাধারণ মানুষ যুক্ত হন। সরকার প্রধান বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে প্রথমবারের মতো থামিয়ে দেয়া হয়েছিল উন্নয়নের গতিধারা।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমারও চলার পথ এত সহজ ছিল না। একদিকে খুনি, যুদ্ধাপরাধী, নানা অপপ্রচার অনেক কিছু আমাকে মোকাবেলা করতে হয়েছে। বার বার মৃত্যুর মুখোমুখি হতে হয়েছে। আমি মনে করেছি, এ বাঁচাটা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। আমার পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যেই বেঁচে আছি।’




প্রধানমন্ত্রী বলেন, খুব সহসাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে। সরকারের অব্যাহত উন্নয়নের সারথী হতে আবারো নৌকায় পক্ষে থাকার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা আরো বলেন, ‘আমরা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি। প্রকৃতপক্ষে মানুষের জীবনের পরিবর্তন হয়েছে, তৃণমূলদের জীবনও পরিবর্তন হয়েছে। আরো উন্নয়ন হোক এটাই আমরা চাই। নির্বাচন খুব সামনে। যেকোনো সময় তফসিল ঘোষণা হবে। আবার আমরা আসবো। নৌকা মার্কায় ভোট চাইবো। যেন প্রকল্পগুলোর কাজ শেষ করতে পারি।’

এ সময় সুন্দরবনকে জলদস্যুমুক্ত ঘোষণা করে এ কাজে সহায়তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply