sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » নির্বাচনের আগে মানুষকে স্বস্তি দিচ্ছে চালের দর


নির্বাচনের আগে সাধারণ মানুষকে স্বস্তি দিচ্ছে চালের দর। নাজিরশাইল ছাড়া অন্যান্য চিকন চাল প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪৯ টাকার নিচে। আর নিম্নআয়ের মানুষের চাহিদার শীর্ষে থাকা গুটি স্বর্ণা চালের দর নেমেছে ৩০- ৩১ টাকায়। পাইকাররা বলছেন, আর ১০-১৫ দিনের মধ্যে আমন মৌসুমের চাল বাজারে আসবে। এতে দাম আরো কমবে। চালের পাশাপাশি পেঁয়াজ, আলু ও আদার দাম কেজিতে কমেছে ৩-২০ টাকা পর্যন্ত।

 আবহাওয়া অনুকুলে থাকায় গেল কয়েক বছরের মধ্যে এবার আউশের বাম্পার ফলন হয়েছে। ফলে বাজারে পর্যাপ্ত আউশ চাল এসেছে। এরসঙ্গে আমদানিও হয়েছে প্রচুর। বাজারে আসার অপেক্ষায় আমনের নতুন চাল।

এ অবস্থায় মোহাম্মদপুর পাইকারি কৃষি মার্কেটের আড়তদাররা বলছেন, লোকসানের আশঙ্কায় মিলমালিকরা বাজারে চালের সরবরাহ বাড়িয়েছেন। মিলগেটে অন্যান্য সময়ের চেয়ে তুলনামূলক কম দামে চাল কিনতে পারায় পাইকারি পর্যায়ে এর প্রভাব পড়েছে বলে মনে করছেন পাইকাররা।

গেল সপ্তাহের চেয়ে কেজিতে ২৫ টাকা পর্যন্ত কমেছে আমদানি করা আদার দাম। রসুনের দর অপরিবর্তিত থাকলেও দাম কমেছে পেয়াজের।

ডালের বাজারে দেশি মসুরের দাম কেজিতে কমেছে ১ টাকা। অপরিবর্তিত রয়েছে আমদানি করা মসুর, মুগ ও খেসারি'সহ অন্যান্য ডালের দর। বাড়েনি ভোজ্যতেলের দামও।

মসলার বাজারে এলাচ কেজিতে ৫০ টাকা কমে মানভেদে বিক্রি হচ্ছে ১৬০০-১৭৫০ টাকায়। লবঙ্গ ৯০০ টাকা কেজি আর গোলমরিচ বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply