Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মির্জা ফখরুল সাহেবরা তো মনে হচ্ছে নির্বাচনে আসবেন





আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, আমার তো তাদের টোন অ্যান্ড টেনোরে মনে হচ্ছে তাঁরা নির্বাচনে আসবেন।’

আজ শুক্রবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে দুটি মনোনয়নপত্র কিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন। এর মধ্যে একটি ফরম কেনা হয়েছে শেখ হাসিনার নিজের আসন গোপালগঞ্জ -৩ (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) এর জন্য। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরম কিনে দলটির ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহর কাছে হস্তান্তর করেন।

শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের তা জানাননি কাদের। তিনি স্পিকার শিরিন শারমিন চৌধুরীর পক্ষে রংপুর-৬ আসনের জন্য আরেকটি মনোনয়নপত্র কেনেন। পরে এটি ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার কাছে হস্তান্তর করেন।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সাধারণ সম্পাদক কাদেরের পক্ষে নোয়াখালী-৫ আসনের মনোনয়ন সংগ্রহ করেন।

এরপরই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নির্বাচনকে সামনে রেখে সারা দেশে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে বলে দাবি করেন তিনি।

এ সময় হুঁশিয়ারি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘গোটা বাংলাদেশে এখন একটা উৎসবমুখর, ফ্যাস্টিভাল মুড বিরাজ করছে। নির্বাচনকে সামনে রেখে এর বাইরে যারা যাবেন, যারা নির্বাচন বিরোধী তৎপরতা করবেন,  জনগণ কিন্তু প্রতিরোধ করবে।’

এরপরই সারাদেশ থেকে আসা আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতীয় সংসদে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেন। প্রতিটি ফরমের মূল্য এবারে পাঁচ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ। এবার অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে প্রতিটি বিভাগের জন্য আলাদা আটটি বুথ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ১১ নভেম্বর বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বোর্ডের সভায় মনোনয়ন বিক্রির শেষ তারিখ নির্ধারণ করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে। ১৯ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ২৯ নভেম্বর পর্যন্ত।

তফসিল ঘোষণার পরের দিনই ৩০০ আসনের প্রার্থী বাছাই করতে মনোনয়ন বিক্রি শুরু করল আওয়ামী লীগ।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply