sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আন্তর্জাতিক চাপে সিদ্ধান্ত পালটালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট



শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা আগামী ৫ নভেম্বর আবারও সংসদ অধিবেশন আহ্বান করেছেন বলে জানালেন দেশটির নতুন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

বৃহস্পতিবার দেশটির রাজধানী কলোম্বোতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সভায় রাজাপাকসে একথা জানান বলে জানিয়েছে কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) প্রধান রনিল বিক্রমাসিংহেকে সরিয়ে রাজাপাকসেকে নিয়োগ দেন সিরিসেনা। এছাড়া সংসদ অধিবেশন স্থগিত করা হয়। আন্তর্জাতিক চাপের কারণেই সিরিসেনা তার সিদ্ধান্ত পালটিয়েছেন।

এদিকে প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানিয়ে বিক্রমাসিংহে টুইট বার্তায় বলেছেন, এতে জনগণের মতামতের প্রতিফলন ঘটেছে এবং গণতন্ত্রের জয় হয়েছে।

সিরিসেনার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ইউএনপি’র সংসদ সদস্য অজিত পেরেরা এক সংবাদ সম্মেলনে বলেন, আমাদের ১২৪ জন সংসদ সদস্য আছে। এই সংসদে আমরা আমাদের সংখ্যাগরিষ্ঠতা দেখাতে পারবো।

সাবেক প্রেসিডেন্ট রাজাপাকসের শাসনামলে ২০১০ থেকে ২০১৪ সালে পর্যন্ত শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী ছিলেন সিরিসেনা। তবে ২০১৫ সালের জানুয়ারিতে প্রেসিডেন্ট নির্বাচনে রাজাপাকসেকে পরাজিত করতে বিক্রমাসিংহের সঙ্গে জোট বাঁধেন তিনি।

এই নির্বাচনে ইউএনপি’র সমর্থন পেয়ে বিপুল ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। কিন্তু শুক্রবার সিরিসেনা জানায়, তারা ইউএনপি’র সঙ্গে করা জোট থেকে বেরিয়ে যাবে। এমনিতেই বেশ কয়েক মাস ধরে বিক্রমাসিংহে ও সিরিসেনার সম্পর্কের মধ্যে টানাপড়েন চলছিল

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply