sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » নৌকার মাঝি হতে পিছিয়ে নেই বিনোদন তারকারাও


নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পরদিন থেকেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাদের মনোনয়নপত্র বিক্রির কাজ শুরু করে। এরপর থেকেই দলটির ধানমন্ডি কার্যালয় ও আশপাশ এলাকা উৎসবমুখর হয়ে  ওঠে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মনোনয়ন প্রত্যাশীরা এখন ধানমন্ডি অভিমুখী। ঢাকা-ঢোল বাজিয়ে তারা মনোনয়নপত্র কিনছেন। এসব মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রাজনৈতিক নেতাদের পাশাপাশি বিনোদন জগতের তারকারাও রয়েছেন। এরইমধ্যে বর্তমান সরকারের মন্ত্রী ও অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম ও সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম মনোনয়নপত্র কিনেছেন। এছাড়া নতুনদের মধ্যে রয়েছেন চিত্রনায়ক নায়ক শাকিল খান, অভিনেত্রী রোকেয়া প্রাচী ও অভিনেতা সিদ্দিক। আগামীকাল রোববার চলচ্চিত্র অভিনেতা ফারুকও মনোনয়নপত্র কিনবেন বলে জানা গেছে।
সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম। সরকার তার ওপর অর্পণ করেছিল তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বও। এবার সিলেকশনে নয়,  ভোটারদের রায়েই নির্বাচিত হয়ে সংসদে আসতে চান এই অভিনেত্রী। এরইমধ্যে আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছেন তারানা হালিম। তিনি টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন। শনিবার (১০ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসে ফরম সংগ্রহ করেন তিনি।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। আজ শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এদিকে ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। গতকাল শুক্রবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।
আজ শনিবার বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। তিনি অনেক দিন ধরেই তার নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শোনা যাচ্ছে নেত্রীর গ্রিন সিগন্যাল পেয়েই তিনি মনোনয়নপত্র কিনেছেন।
এছাড়া টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য অভিনেতা সিদ্দিক আজ শনিবার মনোনয়নপত্র কিনেছেন।
এদিকে আগামীকাল রোববার গাজীপুর-৫ আসন থেকে নির্বাচনের লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহ করবেন ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত গ্রাম-বাংলার মানুষের প্রিয় নায়ক ফারুক। বঙ্গবন্ধুর স্নেহধন্য সাবেক এই ছাত্রনেতা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। মহান মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গনে অস্ত্র হাতেও যুদ্ধ করেছিলেন বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা।
উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply