sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » ১২ নভেম্বরের মধ্যে পরিষেবা বিল না দিলে মনোনয়নপত্র বাতিল


আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী হতে হলে ১২ নভেম্বরের মধ্যে সরকারি টেলিফোন, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ অন্যান্য পরিষেবা বিল পরিশোধ করতে হবে। অন্যথায় সম্ভাব্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হবে। আজ শনিবার রিটার্নিং কর্মকর্তাদের কাছে এমন নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রার্থী হওয়ার যোগ্যতা ও অযোগ্যতা সংক্রান্ত এক নির্দেশনায় বলা হয়েছে- মনোনয়নপত্র জমা দেওয়ার সাতদিন আগে এসব বিল পরিশোধ করতে হবে। যেহেতু মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। সে হিসেবে প্রার্থী হতে হলে ১২ নভেম্বরের মধ্যে এসব বিল পরিশোধ করতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, পরিচালক বা ফার্মের অংশীদার কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে গৃহিত কোনো ঋণ বা তার কোনো কিস্তি তার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পরিশোধে খেলাপি হলে নির্বাচনে অযোগ্য হবেন। এছাড়া কৃষি কাজের জন্য গৃহিত ক্ষুদ্র কৃষি ঋণ ব্যতীত, মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখের সাতদিন আগে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে গৃহিত কোন ঋণ বা তার কোন কিস্তি পরিশোধে খেলাপি হলে প্রার্থী হতে অযোগ্য হবেন।

নির্দেশনা অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সাতদিন আগে সরকারি টেলিফোন, বিদ্যুৎ, গ্যাস, পানি বা অন্য কোন সেবা প্রদানকারী সংস্থার বিল পরিশোধ করতে ব্যর্থ হলে নির্বাচনে প্রার্থী হতে অযোগ্য হবেন। তফসিল অনুসারে ১৯ নভেম্বর পর্যন্ত প্রার্থিরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২২ নভেম্বর পর্যন্ত। ২৯ নভেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৩০ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৩ ডিসেম্বর।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply