sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » রেকর্ড জয়ে সিরিজ নিউজিল্যান্ডের


ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সফরকারী শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। দুই ম্যাচের এই সিরিজে ১-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। এর ফলে টানা চতুর্থ সিরিজ জয়ে টেস্ট র‌্যাংকিংয়ের তিন নম্বরে উঠে গেল তারা।

অতিথিদের লেজ গুটিয়ে দিতে শেষ দিন মাত্র ১৪ বল করতে হয়েছে নিউজিল্যান্ডকে। ফলে ৪২৩ রানের বিশাল ব্যবধানে জয়ে ইতিহাস গড়েছে স্বাগতিকরা। তাই রানের দিক থেকে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয় পেল কিউইরা।  


 
এর আগে ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে নিউ জিল্যান্ডের সবচেয়ে বড় জয়টি ছিল ২৫৪ রানের। ২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সেই জয় পেয়েছিল তারা। আর ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে শ্রীলঙ্কার সবচেয়ে বড় হারটি ছিল ভারতের বিপক্ষে। গত বছর লঙ্কানরা হেরেছিল ৩০৪ রানে।

রোববার হ্যাগলি ওভালে ৬ উইকেটে ২৩১ রান নিয়ে খেলা শুরু করা শ্রীলঙ্কা ২৩৬ রানে গুটিয়ে যায়। এর ফলে নিজেদের ৮৮ বছরের টেস্ট ইতিহাসে এই প্রথম টানা চারটি সিরিজ জিতল নিউজিল্যান্ড।

দিনের তৃতীয় বলে সুরঙ্গা লাকমলকে বোল্ড করে ফেরান বোল্ট। পরের ওভারে দিলরুয়ান পেরেরাকে বিদায় করেন ওয়েগনার। দুশমন্থ চামিরাকে ফিরিয়ে লঙ্কানদের থামিয়ে দেন বোল্ট।

শ্রীলঙ্কার শেষ ৩ উইকেটের দুটি নিয়েছেন ট্রেন্ট বোল্ট। বোল্টের দুই উইকেটের মাঝে নাইল ওয়াগনার তার বাউন্সে দিলরুয়ান পেরেরাকে কেন উইলিয়ামসনের ক্যাচ বানান। আর ঝড়ো ৬৮ রান আর দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন টিম সাউদি। 

সংক্ষিপ্ত স্কোর

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ১৭৮

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১০৪

নিউ জিল্যান্ড ২য় ইনিংস: ৫৮৫/৪ ইনিংস ঘোষণা


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply