sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মাল্টা উপকূল থেকে ৬৯ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার






মাল্টা উপকূল থেকে রোববার অভিবাসন প্রত্যাশী ৬৯ জনকে উদ্ধার করা হয়েছে। সেখানে ভেসে থাকা একটি দুর্বল কাঠের নৌকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়। এদিকে আরো ৪৯ জন কোন দেশের বন্দরে ভেড়ার অনুমতির জন্য এখনো সমুদ্রে অপেক্ষা করছে। নৌবাহিনী একথা জানায়। খবর এএফপি’র।
এক বিবৃতিতে বলা হয়, মাল্টার প্রায় ১১৭ নটিক্যাল মাইল দূরে চরম দুদর্শায় থাকা এসব অভিবাসন প্রত্যাশীদের ডেকে পাঠানো হয়। পরে তাদেরকে সাহায্য করতে মাল্টার নৌবাহিনীর একটি জাহাজ পাঠানো হয়।
এদিকে জার্মান এনজিও সি-আই জানায়, তাদের একটি উদ্ধার জাহাজ অভিবাসন প্রত্যাশী ২৪ জনকে নিয়ে চরম সমস্যায় পড়া আরেকটি নৌকা থেকে পাঠানো বার্তার সাড়া দিয়েছে।
জার্মান পতাকাবাহী এ জাহাজ একটি নৌকা থেকে পশ্চিম আফ্রিকার অভিবাসন প্রত্যাশী ১৭ জনকে ইতোমধ্যে উদ্ধার করেছে। লিবিয়া সমুদ্রোপকূলের আন্তর্জাতিক জলসীমা থেকে তাদের উদ্ধার করা হয়।
একই সময় ডাচ পতাকাবাহী সি-ওয়াচ জানায়, তারা গত ২২ ডিসেম্বর অভিবাসন প্রত্যাশী ৩২ জনকে উদ্ধার করেছে। তাদের মধ্যে নাইজেরিয়া, লিবিয়া ও আইভরিকোস্টের নাগরিক রয়েছে।
অভিবাসন বিষয়ক আন্তর্জাতিক সংস্থা (আইওএম) জানায়, এ বছরের শুরু থেকে ইতালি বা মাল্টায় পৌঁছানোর চেষ্টা চালানো অভিবাসন প্রত্যাশী এক হাজার ৩শ’ জনের বেশী লোক প্রাণ হারিয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply