sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » শান্তি আলোচনার জন্য সুইডেন গেছে হুথি আনসারুল্লাহ প্রতিনিধিদল


জাতিসংঘ আয়োজিত শান্তি আলোচনায় অংশ নিতে ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের একটি প্রতিনিধিদল রাজধানী সানা থেকে সুইডেন গেছে। আনসারুল্লাহ প্রতিনিধিদেরকে এস্কর্ট দিয়ে নিয়ে যান জাতিসংঘের ইয়েমেন বিষয়ক দূত মার্টিন গ্রিফিত। ইয়েমেনের পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির সমর্থকদের সঙ্গে সুইডেনে আলোচনা করবেন আনসারুল্লাহ নেতারা।

হুথি নেতারা কুয়েতের একটি বিমানে করে সুইডেনের পথে রওয়ানা দেন। এর আগের দিন চিকিৎসার জন্য বিমানে করে ইয়েমেন থেকে অন্তত ৫০ জন হুথি যোদ্ধাকে ওমানে চিকিৎসার জন্য পাঠানোর দাবি মেনে নেয় সৌদি আরব।

জাতিসংঘের একজন কর্মকর্তা জানিয়েছেন, সুইডেনে রওয়ানা দেয়ার বিষয়ে হুথি আনসারুল্লাহ নেতারা আশংকা প্রকাশ করেছিলেন যে, সৌদি আরব কুয়েতের বিমানটিকে আটক করতে পারে। এরপর জাতিসংঘ দূত নিজেই হুথি নেতাদের সঙ্গে বিমানে করে রওয়ানা দেন।  


আনসারুল্লাহ নেতাদের সঙ্গে সুইডেন যান জাতিসংঘের ইয়েমেন বিষয়ক দূত মার্টিন গ্রিফিত
এদিকে, আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র ও প্রধান আলোচক মুহাম্মাদ আব্দুস সালাম তার টুইটার পেইজে লিখেছেন, দেশে শান্তি প্রতিষ্ঠা ও সৌদি আগ্রাসনের অবসান ঘটানোর জন্য আমরা সব রকমের প্রচেষ্টা চালাব।

আজ (বুধবার) থেকে হাদিপন্থিদের সঙ্গে আনসারুল্লাহ নেতাদের প্রাথমিক আলোচনা শুরুর কথা। মূল আলোচনা বৃহস্পতিবার থেকে শুরু হবে বলে মনে করা হচ্ছে।#  


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply